শনিবার, ৮ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সীমান্তে ভেসে এলো যুবকের গুলিবিদ্ধ লাশ

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্ত এলাকায় ধরলা নদী দিয়ে ভেসে এলো বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ লাশ।

গতকাল বিকাল ৪টায় আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের কুমারটারী সীমান্তের ৯২৭ নম্বর মেইন পিলারের তিন নম্বর সাব-পিলার এলাকা ধরলা নদী দিয়ে মৃতদেহটি ভেসে আসে।

নিহতের নাম রফিকুল ইসলাম টেরা (২২)। তিনি লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কর্ণপুর চওড়াটারী গ্রামের হায়দার পাগলার ছেলে।

বিজিবি ও স্থানীয়রা জানান, বিকালে কুমারটারী সীমান্তের ৯২৭ নম্বর মেইন পিলারের তিন নম্বর সাব-পিলার এলাকা দিয়ে তার গুলিবিদ্ধ মৃতদেহ কলাগাছের ভেলায় করে বাংলাদেশি সীমান্ত পার করেন এক ভারতীয় নাগরিক। পরে স্থানীয়রা রফিকুলের পরিচয় নিশ্চিত করেন।

ধারণা করা হচ্ছে, ভারতের পঞ্চায়েত নির্বাচন নিয়ে ভারতীয় অংশে উত্তেজনা চলছিল। রফিকুল ও তার সহযোগী মিলে ভারতীয় অংশে নির্বাচন উপলক্ষে গেলে ভারতীয় দুর্বৃত্তরা তাকে গুলি করে হত্যা করে। পরে মৃতদেহ কলাগাছের ভেলায় ভাসিয়ে দেয় বাংলাদেশের দিকে। তবে তার মৃতদেহ নো ম্যান্স ল্যান্ডে হওয়ায় উদ্ধার করতে পারেনি বিজিবি। মোগলহাট ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব বলেন, দুর্গাপুর সীমান্তে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। তবে কে বা কারা মেরেছে তা এখনো বিস্তারিত জানা যায়নি। আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক বলেন, মৃতদেহটি উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, সীমান্তে একজনের মৃতদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবর