সোমবার, ১০ জুলাই, ২০২৩ ০০:০০ টা

তারেক-জোবাইদার মামলায় সাক্ষ্য দুই সাব রেজিস্ট্রারের

আদালত প্রতিবেদক

দুর্নীতি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে আরও দুজন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন আদালতে। তারা হলেন- রাজধানীর গুলশান জোনের সাবেক সাব-রেজিস্ট্রার মো. ইয়াকুব ও বগুড়ার সাবেক সাব-রেজিস্ট্রার আফতাব উদ্দিন। গতকাল ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করেন।

এ বিষয়ে দুদকের পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল সাংবাদিকদের জানান, তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ চলমান আছে। এর আগে মামলায় গত ১৩ এপ্রিল তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ১৬ জুলাই দিন ধার্য করেন। এ মামলায় ৫৬ জন সাক্ষীর মধ্যে ৩৩ জনের সাক্ষ্য শেষ হয়েছে।

আদালত সূত্র জানায়, সাক্ষ্য গ্রহণের আগে গতকালও বিএনপি সমর্থিত আইনজীবীরা আদালত প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেন। এ কারণে আদালত এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এ ছাড়া সাক্ষ্য গ্রহণের সময় বিএনপি সমর্থিত অনেক আইনজীবী এজলাসে বসে সাক্ষ্য শোনেন। আসামিরা পলাতক থাকায় সাক্ষীদের জেরা করার সুযোগ তারা পাচ্ছেন না। তারেক ও জোবাইদাকে পলাতক দেখিয়ে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের এই মামলার বিচার চলছে। মামলা সূত্রে জানা গেছে, সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জোবাইদা রহমান ও তার মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুদক। পরের বছর তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। পরে উচ্চ আদালত সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলার কার্যক্রম বাতিল করে দেয়।

 

সর্বশেষ খবর