বুধবার, ১২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সবাই মিলে রাষ্ট্র এগিয়ে নিতে হবে

নিজস্ব প্রতিবেদক

সবাই মিলে রাষ্ট্র এগিয়ে নিতে হবে

রাষ্ট্র ও বিচার বিভাগের ক্ষতি হয় এমন সংবাদ পরিবেশন থেকে সাংবাদিকদের বিরত থাকার আহ্বান জানিয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, রাষ্ট্র আমাদের সবার।

সবাই মিলে রাষ্ট্রকে এগিয়ে নিতে হবে। সাংবাদিকদের এ ক্ষেত্রে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। গতকাল আইন, বিচার ও মানবাধিকারবিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের নতুন কমিটির নেতৃবৃন্দ তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রধান বিচারপতি এসব কথা বলেন। তিনি ল’ রিপোর্টার্স ফোরামের নেতাদের বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন এবং সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন।

এ সময় ল’ রিপোর্টার্স ফোরামের নবনির্বাচিত কমিটির সভাপতি শামীমা আক্তার, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সহ-সভাপতি প্রশান্ত কুমার কর্মকার, যুগ্ম সাধারণ সম্পাদক আরাফাত মুন্না, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান ডালিম, দফতর সম্পাদক মাহমুদুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাহাউদ্দিন আল ইমরান, প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসি তানভী, কার্যনির্বাহী সদস্য শেখ মুহাম্মদ জামাল হোসাইন, আবু নাছের, এস এম সাকিল আহাম্মদ, মার্জিয়া হাশমী মুমু উপস্থিত ছিলেন। প্রধান বিচারপতি বলেন, রক্ত দিয়ে এ দেশের স্বাধীনতা কেনা। দেশ স্বাধীন হয়েছে বলে আমরা স্বাধীন বিচার বিভাগ পেয়েছি। কুষ্টিয়ার খোকসা উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান হয়েও এ পর্যায়ে এসেছি। তাই স্বাধীনতাকে অর্থবহ করতে সবাইকে দেশের কল্যাণে কাজ করতে হবে। তিনি বলেন, প্রধান বিচারপতি হিসেবে দায়িত্বভার গ্রহণের পর থেকে মামলাজট নিরসনে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। সারা দেশ সফর করে বিচারকদের মামলাজট নিরসনে ভূমিকা পালন ও দেশপ্রেম নিয়ে বিচারকাজ পরিচালনা করার নির্দেশ দিয়েছি। বিচারপ্রার্থীদের কষ্ট লাঘবে সারা দেশে আদালত অঙ্গনে ন্যায়কুঞ্জ স্থাপনের কাজ চলমান রয়েছে বলেও জানান প্রধান বিচারপতি।

সর্বশেষ খবর