শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা
বেপরোয়া বাস কেড়ে নিল দুই জীবন

বিশ্ববিদ্যালয় ছাত্রকে ধাক্কার পর শিশুকেও চাপা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রামপুরায় রাস্তা পার হওয়ার সময় ভিক্টর ক্ল্যাসিক বাসের ধাক্কায় জাহিদ হাসান (২৪) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। বাসটি ওই শিক্ষার্থীকে ধাক্কা দিয়ে পালানোর জন্য দ্রুত হাতিরঝিল সড়কে ঢুকে পড়ে এবং সেখানেও এক শিশুকে চাপা দেয়। এতে ওই শিশুটিরও মৃত্যু হয়েছে। গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে রামপুরা ব্রিজ ও হাতিরঝিল সড়কে এ ঘটনা ঘটে। চালক পালিয়ে গেলেও বাসটির হেলপার আটকসহ বাসটি জব্দ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিহত জাহিদ হাসানের বড় ভাই ইমরান হোসেন বলেন, আমার ভাই চীনের বেসরকারি নর্থ ইলেকট্রনিক পাওয়ার ইউনিভার্সিটিতে মেকানিকেলে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে লেখাপড়া করে। সম্প্রতি সে দেশে এসেছে। ২৫ আগস্টে চলে যাওয়ার কথা। বিকালে ডেমরা স্টাফ কোয়ার্টারের বাসা থেকে কেনাকাটার জন্য বাসে গুলশান যাচ্ছিলাম। রামপুরা ব্রিজের কাছে বাস থেকে নেমে রাস্তায় হাঁটতে শুরু করি। আমি আগে ছিলাম আর জাহিদ ছিল পেছনে। রামপুরা ব্রিজের সামনে রাস্তা পারাপারের সময় ভিক্টর ক্ল্যাসিক পরিবহনের একটি বাস আমার ভাইকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আমাদের গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের গজারিয়ার ভবেরচরে। তিন ভাই ও এক বোনের মধ্যে জাহিদ তৃতীয়। এদিকে রামপুরা ব্রিজের সামনে ওই শিক্ষার্থীকে চাপা দেওয়ার পর দ্রুত পালাতে গিয়ে হাতিরঝিল সড়কে ঢুকে পড়ে বাসটি। সে সময় সড়কে থাকা মেহেদি হাসান পারভেজ নামে ১৩ বছর বয়সী এক শিশুকে চাপা দেয় ওই বাস। এতে ঘটনাস্থলেই সে নিহত হয়। নিহত পারভেজের মা পারভিন আক্তার জানান, তাদের বাড়ি শরীয়তপুরের ডামুড্ডায়। বর্তমানে মিরপুর সাড়ে-১১-এর কালশী এলাকায় থাকে। পারভেজ শারীরিক প্রতিবন্ধী। তার বাবা রিপন সরদার মানসিক ভারসাম্যহীন ও মা শ্রবণ প্রতিবন্ধী। তার এক ছেলে ও এক মেয়ে। ছেলেকে নিয়ে বিকালে মিরপুর থেকে রামপুরা এলাকায় ভিক্ষা করতে যান। আইল্যান্ডের ওপর বসে ছিল শিশুটি। তখন বাসটি তার ওপর উঠিয়ে দেয়। হাতিরঝিল থানার এসআই মিজানুর রহমান বলেন, রামপুরা ব্রিজে বিশ্ববিদ্যালয় ছাত্রকে ভিক্টর ক্ল্যাসিক পরিবহনের একটি বাস ধাক্কা দেয়। এরপর বাসটি হাতিরঝিলের রাস্তায় ঢুকে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বাসটি এক শিশুকেও চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ওই শিশুটি মারা যায়। পরে  জানতে পারি আহত ওই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ঢামেক হাসপাতালে মারা গেছেন। একই বাস দুটি ঘটনা ঘটিয়েছে এবং দুটি প্রাণ কেড়ে নিয়েছে। চালক পালিয়ে গেলেও হেলপারসহ বাসটি জব্দ করা হয়েছে।

 এ ছাড়া গতকাল বিকালে যাত্রাবাড়ী থানার কোনাপাড়া গোল্ডেন ব্রিজ এলাকায় ক্রেনে ফ্ল্যাটবার বেঁধে ওঠানোর পর শিকল ছিঁড়ে শরীরের ওপরে পড়ে মো. খালেক (২৮) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তার গ্রামের বাড়ি শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নয়াবিলে। তার দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।

সর্বশেষ খবর