শিরোনাম
শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা

নির্বাচনের পরিবেশ পর্যবেক্ষণে সিলেটে ইইউ দল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ পর্যবেক্ষণ করতে ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধি দল সিলেটে এসেছে। সাত সদস্যের এই প্রাক-অনুসন্ধানী দল গতকাল সিটি করপোরেশন, জেলা পুলিশ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও জেলা প্রশাসনের সঙ্গে পৃথক পৃথক বৈঠক করেছে। সকাল ১০টায় ইইউ দলের সদস্যরা নগরভবনে প্রথমে সিলেট সিটি করপোরেশন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এ সময় তাদের অভ্যর্থনা জানান সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক। বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা জানান, বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেটেও তাদের পর্যবেক্ষণ মিশনের একটি দল কাজ করবে। এ বিষয়ে তারা সিটি করপোরেশনের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন। সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে সব রকমের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক। সিলেট নগর ভবনে বৈঠকের পর জেলা পুলিশ সুপার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে ইউরোপীয় ইউনিয়নের প্রাক-অনুসন্ধানী দল। পরে বিকাল ৪টায় বৈঠক অনুষ্ঠিত হয় জেলা প্রশাসনের সঙ্গে। প্রায় আধা ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা না বলেই চলে যান তারা। পরে বৈঠক নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

জানা গেছে, বৈঠকে সিলেট সিটি করপোরেশনসহ সাম্প্রতিক অনুষ্ঠিত সব নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি, রাজনৈতিক দলগুলোর সভা সমাবেশের অধিকার, ভোটার উপস্থিতি ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয়। এসব বিষয়ে ইইউ প্রতিনিধিদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সিলেটের জেলা প্রশাসক। 

বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলে ছিলেন নির্বাচন পর্যবেক্ষণ মিশন-২০২৩-এর ফার্স্ট পলিটিক্যাল সেক্রেটারি সেবাস্টিন রিগার ব্রন, নির্বাচন ও রাজনীতিবিষয়ক এক্সপার্ট দিমিত্রা আয়ান-উ, সিকিউরিটি এক্সপার্ট ইয়ান মিলার, লিগ্যাল এক্সপার্ট ক্রিস্টিনা আলভেস, লজিস্ট্রিক এক্সপার্ট ক্রিস্টপার চ্যামেইন, প্রোগ্রাম ম্যানেজার মেরি-হেলিন এন্ডারলিন ও তানজা নাদের।

সর্বশেষ খবর