শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ভারতকে হারাল বাংলার মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক

ভারতকে হারাল বাংলার মেয়েরা

ম্যাচটি ছিল নিগার সুলতানাদের মান বাঁচানোর লড়াই। হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচ। একপেশে লড়াইয়ে নিগাররা সিরিজের প্রথম টি-২০ হেরেছিল ৭ উইকেটে। জয়ের আশা জাগিয়েও দ্বিতীয়টি হেরেছিল ৮ রানে। এমন সুবর্ণ সুযোগ হাতছাড়া করায় হতাশ হয়েছিলেন বাংলাদেশ মহিলা দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে টি-২০ সিরিজের শেষ ম্যাচে অলআউট পারফরম্যান্স করে ভারতীয় মহিলা দলের বিপক্ষে ৪ উইকেটের দুরন্ত জয় তুলে নেয় বাংলাদেশ। যদিও হারমানপ্রীত কাউরের ভারত সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে। ১০ বল হাতে রেখে অসাধারণ জয়ের নায়িকা ওপেনার শামীমা সুলতানা খেলেন ৪৬ বলে ৪২ রানের নান্দনিক ইনিংস। দুই দলের ১৬ টি-২০ ম্যাচে বাংলাদেশের এটা তৃতীয় জয়। ২০১৮ সালে এশিয়া কাপে দুটি ম্যাচ জিতেছিল মহিলা ক্রিকেট দল। বাংলাদেশ ও ভারত দুই দল এখন ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে। ওয়ানডে তিনটি ১৬, ১৯ ও ২২ জুলাই। মিরপুরের শেষ টি-২০ ম্যাচে ভারত ব্যাট করে টস জিতে। ২০ ওভারে ৯ উইকেটে ১০২ রান করে। স্কোর আরও বেশি হওয়ার কথা ছিল। কিন্তু দলটি শেষ ৬ উইকেট হারায় ৯১ রান থেকে ১০২ রানের মধ্যে। এ সময় বল খরচ হয়েছে ২২ বল। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন অধিনায়ক হারমানপ্রীত। ৪১ বল স্থায়ী ইনিংসটিতে ছিল ৩টি চার ও একটি ছক্কা। জেমিমা রদ্রিগেজ ২৮ রান করেন। নিগার বাহিনীর পক্ষে সুলতানা খাতুন ১৭ রানে ২টি এবং রাবেয়া খান ১৬ রানে নেন ৩ উইকেট। একটি করে উইকেট নেন নাহিদা আক্তার, ফাহিমা খাতুন ও স্বর্ণা আক্তার। ১০৩ রান টার্গেট।

 দ্বিতীয় ওভারের শেষ বলে ব্যক্তিগত ১০ রানে আউট হন ওপেনার সাথি রানী। তবে ম্যাচসেরা শামীমা সুলতানা রান আউট হওয়ার আগে ৪৬ বলে ৩ চারে ৪২ রান করেন। এ ছাড়া অধিনায়ক নিগার ২০ বলে ১৪, সুলতানা খাতুন ৮ বলে ১২, নাহিদা আক্তার ৬ বলে ১০ রানের অপরাজিত ইনিংস খেলেন।

সংক্ষিপ্ত স্কোর :

ভারত মহিলা দল : ১০২/৯, ২০ ওভার ( জেমিমা রদ্রিগেজ ২৮, হারমানপ্রীত কাউর ৪০। সুলতানা খাতুন ২/১৭, রাবেয়া খান ৩/১৬)

বাংলাদেশ মহিলা দল : ১০৩/৬, ১৮.২ ওভার (সাথি রানী ১০, শামীমা সুলতানা ৪২, নিগার সুলতানা ১৪, সুলতানা খাতুন ১০, নাহিদা আক্তার ১০*। মিন্নু মনি ২/২৮)।

ফল : বাংলাদেশ মহিলা দল ৪ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : শামীমা সুলতানা।

সর্বশেষ খবর