শিরোনাম
মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩ ০০:০০ টা

এখন ভোটার কম হওয়াই স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক

এখন ভোটার কম হওয়াই স্বাভাবিক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জাতীয় নির্বাচনের পাঁচ মাস আগে যখন উপনির্বাচন হয় সেখানে ভোটার উপস্থিতি কম হওয়াই স্বাভাবিক। বেশি হওয়াটা অস্বাভাবিক। গতকাল দুপুরে সচিবালয়ে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে অপেক্ষাকৃত কম ভোটারের উপস্থিতি নিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যে কোনো দেশে যখন উপনির্বাচন হয়, সেখানে ভোটার ‘টার্ন আউট’ কম হয়। এটা আমাদের দেশেও সবসময় হয়ে আসছে। আমেরিকায় নির্বাচনের পাঁচ-ছয় মাস আগে উপনির্বাচন হলে সেখানে অনেক সময় কোনো প্রার্থীই দাঁড়ায় না। অনেক প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

ঢাকা-১৭ আসনের প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম তার এজেন্টকে ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন- এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, কিছু কিছু প্রার্থী দাঁড়ায় এগুলো বলার এবং প্রচার পাওয়ার জন্য। যে সব প্রার্থী বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে প্রার্থী হয় তাদের উদ্দেশ্য কি নির্বাচিত হওয়া না কি প্রচার পাওয়া, সেটি একটা বড় প্রশ্ন।

‘বর্তমান পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’ ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলকে ‘সুশাসনের জন্য নাগরিক-সুজন’ এমন কথা বলেছে এই বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যারা এ কথা বলেছেন তারা নাগরিক সমাজের ক্ষুদ্র অংশ এবং পুরো সমাজকে প্রতিনিধিত্ব করে না। সুতরাং তাদের বক্তব্য দেশের নাগরিক সমাজের বক্তব্য নয়।

সর্বশেষ খবর