রবিবার, ২৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা
নোয়াখালীতে সমাবেশে কাদের

বিএনপি নেতাদের চোখ মুখ শুকিয়ে গেছে

নোয়াখালী প্রতিনিধি

বিএনপি নেতাদের চোখ মুখ শুকিয়ে গেছে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা আল্লাহ ছাড়া কাউকে ভয় করেন না। ভিসানীতি দিয়ে তাকে ভয় দেখিয়েছে। নিষেধাজ্ঞা দিয়ে তাকে ভয় দেখিয়েছে। শেখ হাসিনা বললেন ‘আমি শেখ মুজিবের কন্যা আমাকে ভয়ে দেখিয়ে কোনো লাভ নেই।’ যত ভয়, হুমকি আসুক বঙ্গবন্ধুর কন্যা মাথা নত করবেন না, মাথা নত করতে পারেন না। গতকাল বিকালে নোয়াখালী জিলা স্কুল মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত উন্নয়ন ও শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এর আগে ওবায়দুল কাদের তার নির্বাচনী এলাকা কবিরহাটে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি উন্নয়ন ও সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকে বিএনপি নেতাদের চোখ-মুখ শুকিয়ে গেছে। আন্দোলন হয় না, এ বছর না ওই বছর আন্দোলন হবে। এ বছর বলে রোজার ঈদের পর আন্দোলন হবে, এরপর বলে কোরবানি ঈদের পর আন্দোলন হবে। এরপর বলে পরীক্ষার পর আন্দোলন হবে। এভাবে দেখতে দেখতে ১৪ বছর, আন্দোলন হবে কোন বছর। আন্দোলন বিএনপির নাগালে এলো না।  

তিনি বিএনপি নেতা তারেক রহমান সম্পর্কে বলেন, তারেক রহমান হাজার হাজার কোটি টাকা পাচার করেছে। সেই টাকার ৪০ কোটি শেখ হাসিনা সরকার উদ্ধার করেছে। এফবিআই এসে সাক্ষ্য দিয়ে গেছে। তারেক রহমানের অর্থ পাচারের কথা সারা দুনিয়ার মানুষ জানে। ওবায়দুল কাদের বলেন, জেনারেল জিয়া দম্ভ করে বলেছিলেন ‘মানি ইজ নো প্রবলেম’। টাকা কোনো সমস্যা না। আর লন্ডনে বসে জিয়াউর রহমানের পলাতক পুত্র তারেক রহমান স্কাইপিতে বলেছে, ‘টাকার কোনো অভাব হবে না।’ পিতা যা বলেছে পুত্র তাই বলছে। এত টাকা এলো কোথা থেকে। তারেক রহমান আর রজনীতি করবে না বলে মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়ে গেছে। সেই তারেক রহমান এখন বলে, টাকার কোনো অভাব হবে না। আন্দোলন করে শেখ হাসিনার পতন ঘটাও।

কাদের বলেন, তারেকের নেতৃত্বে বাংলাদেশের মানুষ আন্দোলন করবে এটা কি বিশ্বাস হয়। অলিগলিতে শোর হায় তারেক রহমান চোর হায়। খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, টাকা পাচারের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে। সেতুমন্ত্রী বলেন, নোয়াখালীর মানুষকে বিএনপির নেতারা ভুল  বোঝাতে চেয়েছে। বিএনপিকে হাতি বানিয়েছিল তারা। আজকে ধোঁকা দেওয়ার দিন শেষ। আজকে নোয়াখালীর মানুষ বঙ্গবন্ধুর কন্যার সঙ্গে আছে। কর্মীরা চায় স্মার্ট বাংলাদেশ। জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, নোয়াখালী-১ আসনের এমপি এইচ এম ইব্রাহীম, ফেনী-২ আসনের এমপি ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারী, নোয়াখালী-৩ আসনের এমপি মামুনুর রশীদ কিরণ, সেনবাগ আসনের এমপি মোরশেদ আলম, সংরক্ষিত নারী আসনের এমপি ফরিদা খানম, হাতিয়ার এমপি আয়েশা আলী, নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু, হাতিয়ার সাবেক এমপি মোহাম্মদ আলী, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শিহাব উদ্দিন শাহীন প্রমুখ।

সর্বশেষ খবর