রবিবার, ২৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা
শান্তি সমাবেশে মতিয়া

শান্তির পথে না এলে ক্ষতবিক্ষত হবেন

নিজস্ব প্রতিবেদক

শান্তির পথে না এলে ক্ষতবিক্ষত হবেন

বিএনপিকে নৈরাজ্য-সন্ত্রাসের পথ পরিহার করে শান্তির পথে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী। তিনি বলেছেন, বিএনপিকে বলছি, সামনে জাতীয় সংসদ নির্বাচন। নৈরাজ্য-সন্ত্রাসের পথ পরিহার করে শান্তির পথে আসুন। তা না হলে যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীদের কাছেই ক্ষতবিক্ষত হবেন।

গতকাল বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিকাল ৩টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও দুপুর থেকে দুই সংগঠনের নেতা-কর্মীরা রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে নির্ধারিত সময়ের আগেই সমাবেশস্থলে হাজির হন। পুরো বঙ্গবন্ধু এভিনিউ এলাকাই ছিল নেতা-কর্মীতে ভরপুর।

বিএনপির উদ্দেশে মতিয়া আরও বলেন, আপনাদের মুরব্বিদের কাছে ধরনা দিয়ে কাজ হবে না। অর্থনৈতিক মন্দার ফলে তারা (বিদেশি মুরব্বি) নিজেরাই নিয়ে এখন  ‘চাচা আপন প্রাণ বাঁচা’ অবস্থায়। তারা কেউ আপনাদের জামিনদার হবে না। তিনি বলেন, কিছুদিন পর নির্বাচন; আসুন ভাগ্য পরীক্ষা করুন। আমরা তো ক্যু করে ক্ষমতায় থাকব না; যা আপনারা করেন। আমাদের নেত্রী সংসদে বলেছেন, জনগণ যদি ভোট দেয় তাহলে আছি না হলে নাই। তিনি বলেন, যেখানে মৃত্যুর দুয়ার থেকে আল্লাহতায়ালা তাঁকে (শেখ হাসিনাকে) রহমতের চাদর দিয়ে রক্ষা করছেন সেখানে আপনাদের বুলেট-বোমায় অন্তত শেখ হাসিনা ভয় পান না। যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগ শেখ হাসিনার ভ্যানগার্ড অগ্রগামী শক্তি, তারাও সেই ভয় পাবে না। আমি বলব বিএনপির এই নৈরাজ্যে সন্ত্রাস-ষড়যন্ত্রের পথ পরিহার করুন। আপনাদের মুরব্বিদের ওপর ভরসা করে লাভ নেই। চক্রান্ত ও ষড়যন্ত্রের পথ পরিহার করে গণতন্ত্রের পথে আসেন। গণতন্ত্র চর্চা করেন। অন্যথায় শেখ হাসিনার আন্দোলনের বর্শাফলক যুবলীগ-স্বেচ্ছাসেবক তাদের ধারে আপনারা ক্ষতবিক্ষত হয়ে যাবেন।

সংসদ উপনেতা বলেন, আজকে বিএনপি কথায় কথায় গণতন্ত্রের কথা বলে; অথচ সেই বিএনপি নেতা জিয়াউর রহমান যখন মারা যান তখনো দেশে কারফিউ গণতন্ত্র ছিল। ভাতের জন্য মানুষ হাহাকার করত। কিন্তু গণতন্ত্র ছিল না বলে প্রকাশ করতে পারত না।

শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাদের মধ্যে মোয়াজ্জেম হোসেন, তাজউদ্দিন আহমেদ তাজ, রফিকুল ইসলাম, খায়রুল হাসান জুয়েল, জাকির হোসেন বাবুল, ইসমাইল হোসেন, মাইনুদ্দিন রানা, রেজাউল করিম রেজা, তানভীর শাকিল জয়, মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, নাফিউল করিম নাফা, কামরুল হাসান রিপন, ইসহাক মিয়া, আনিসুর রহমান নাঈম প্রমুখ।

সর্বশেষ খবর