শিরোনাম
শনিবার, ২৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা

পশ্চিমবঙ্গে ডেঙ্গু ছড়াচ্ছে বাংলাদেশ থেকে

কলকাতা প্রতিনিধি

পশ্চিমবঙ্গে ডেঙ্গু ছড়াচ্ছে বাংলাদেশ থেকে

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বৃহস্পতিবার বিধানসভায় ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আলোচনা করতে গিয়ে বলেছেন, বাংলাদেশ থেকেই ডেঙ্গু এ রাজ্যে (পশ্চিমবঙ্গ) ছড়াচ্ছে।

বাংলাদেশ থেকে ভারতে পর্যটক আসা আমি আটকাতে পারব না। কিন্তু সীমান্তে নজরদারি বাড়ানো উচিত। সেই সঙ্গে প্রতিবেশী দেশ থেকে যারা ভারতে প্রবেশ করছেন তাদের পরীক্ষা প্রয়োজন। কলকাতা সিটি করপোরেশনের ডেপুটি মেয়র অতীন ঘোষ জানিয়েছেন, নগরীতে ডেঙ্গুর বর্তমান পরিস্থিতি নিয়ে মঙ্গলবার এক পর্যালোচনা বৈঠক হয়েছে। তিনি বলেন, বাংলাদেশে ব্যাপক ডেঙ্গু হচ্ছে। কোনো মানুষ হয়তো ডেঙ্গু নিয়ে কলকাতায় আসছেন। এরকম একটি লোককে যদি এখানকার এডিস মশা কামড়ায় তাতে এখানকার আরও বেশ কিছু মানুষের মধ্যে সংক্রমিত হবে। সে কারণেই আমরা চাইছি যে, অভিবাসন পয়েন্টে যেন একটা পরীক্ষা হয়। বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ এমপি বলেন, ‘ভারতে প্রবেশের জন্য বাংলাদেশিদের ডেঙ্গু পরীক্ষা করা হবে কি না সেটি ভারতের অভ্যন্তরীণ বিষয়।

এতে আমাদের কোনো আপত্তি নেই। করোনাকালে সীমান্তে এরকম বিধিনিষেধ ছিল।’ বাংলাদেশে ডেঙ্গু মোকাবিলায় সরকার পদক্ষেপ নিচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী।

সর্বশেষ খবর