সোমবার, ৩১ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বিএনপির ভয়ংকর চেহারা দেখেছে মানুষ : প্রধানমন্ত্রী

আরও ৫০ মডেল মসজিদ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভয়ংকর চেহারা দেখেছে মানুষ : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির চরিত্রই সন্ত্রাসী। গতকালও (শনিবার) কতগুলো বাস পুড়িয়েছে। এর আগে জীবন্ত মানুষকে পুড়িয়ে পুড়িয়ে হত্যা করেছে। পেট্রোলবোমা বা আগুন দিয়ে গাড়ি, বাস, ট্রেন, লঞ্চ, অফিস, স্কুল, কোনো কিছু জ্বালানো তারা বাদ দেয়নি। এগুলো যেমন ২০১৩-১৪-তে পুড়িয়েছে, গতকালও তাদের সেই ভয়ংকর অগ্নিসন্ত্রাসের রূপ আমরা আবার দেখলাম। বাংলাদেশে যেন এ ধরনের সন্ত্রাসীরা আবার দেশের ক্ষতি করতে না পারে, সে জন্য সবার কাছে আহ্বান থাকল।  গতকাল সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় পঞ্চম ধাপে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর মাধ্যমে মোট উদ্বোধনের সংখ্যা দাঁড়াল ২৫০টিতে। উদ্বোধন ঘোষণা শেষে কক্সবাজার সদর উপজেলা মডেল মসজিদ ও খুলনার ফুলতলা উপজেলা মডেল মসজিদে স্থানীয় মুসল্লি, ইমামদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। গণভবন প্রান্তে আরও বক্তব্য দেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক। অনুষ্ঠান পরিচালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। অনুষ্ঠানে কক্সবাজার সদর উপজেলা ও খুলনা জেলার ফুলতলা উপজেলার স্থানীয় সংসদ সদস্য, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা, আলেম-ওলামাসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

বিএনপি-জামায়াতের ধর্মীয় রাজনীতির সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এরা ইসলাম ধর্মের নামে রাজনীতি করে। কিন্তু ধর্মীয় কাজে তাদের কোনো আন্তরিকতা ছিল না, যা ছিল শুধু দেখানোর। আর তাদের চরিত্র তো জানেনই। এরা তো একেবারে সন্ত্রাসী, অগ্নিসন্ত্রাস। আমরা চাই না আবার সেই মারামারি হানাহানি, অগ্নিসন্ত্রাস, খুনখারাবি হোক। কারণ আমি নিজে ভিকটিম। আমার বাবা-মা-ভাই সব হারিয়েছি। কাজেই দেশটাকে আমরা উন্নত করতে চাই।

প্রধানমন্ত্রী বলেন, দেশে খাদ্যের অভাব নেই। জানি দ্রব্যমূল্য বেড়েছে কিন্তু তারপরও খাবারের অভাব নেই। নিয়ত বলে বরকত। আল্লাহতালা সেভাবেই দেন। কিন্তু আমাদেরও কাজ করতে হবে। তাই যার যেখানে যতটুকু জমি আছে সেখানে কৃষি কাজ করে খাদ্যদ্রব্য উৎপাদন করার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নানা প্রকার গুজব-অপপ্রচার সম্পর্কে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, এ দেশে সব ধর্মের মানুষ যেন সমানভাবে ধর্ম পালন করতে পারে, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকে সে বিষয়ে সবাই সচেতন থাকবেন, আমরা সেটাই চাই। সরকারপ্রধান বলেন, তারা (বিএনপি) ইসলামের নামে রাজনীতি করেছে। কিন্তু ইসলামের প্রতি তাদের ভালোবাসা নেই। ইসলামের প্রচার ও প্রসারে তাদের কোনো অবদানও নেই। তিনি উল্লেখ করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা এবং তাবলিগ-জামাতের জন্য টঙ্গীতে এক টুকরো জমি বরাদ্দ করে সারা দেশে ইসলামের সত্য বাণী ছড়িয়ে দেওয়ার কাজ শুরু করেছিলেন। সৌদি আরবে হজের পর টঙ্গীতে দ্বিতীয় বৃহত্তম মুসলিম সমাবেশ করার জন্য বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্বীকৃতিও অর্জন করেছিলেন। দেশবাসী যাতে স্বল্প খরচে সৌদি আরবে পবিত্র হজ পালন করতে পারে সে জন্য বঙ্গবন্ধু হিজবুল বাহার জাহাজ কিনেছিলেন। বাংলাদেশ ১৯৭৪ সালে জাতির পিতার আন্তরিক উদ্যোগে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) সদস্যপদ লাভ করে। প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার সারা দেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ করে সমাজে ইসলামের প্রকৃত চেতনা ছড়িয়ে দিতে যথাসাধ্য চেষ্টা করছে। সরকার প্রতিটি জেলায় ইসলামিক ফাউন্ডেশনের অফিস স্থাপন এবং বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উন্নয়ন করেছে। প্র্রধানমন্ত্রী আলেম-ওলামা, ইমাম ও মুয়াজ্জিনদের নামাজের সময় মসজিদে বিশেষ করে জুমার নামাজের সময় সামাজিক হুমকি সম্পর্কে ওয়াজ করতে বলেন যেন যুবকরা জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, দুর্নীতি এবং অন্যান্য অভিশাপ থেকে দূরে থাকতে পারে।

 

 

 

সর্বশেষ খবর