সোমবার, ৩১ জুলাই, ২০২৩ ০০:০০ টা
আসাদুজ্জামান খান

নিরাপত্তা বাহিনী বসে থাকবে না

নিজস্ব প্রতিবেদক

নিরাপত্তা বাহিনী বসে থাকবে না

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, রাজনৈতিক কর্মসূচিতে কোনো বাধা নেই। তবে কর্মসূচির নামে জনদুর্ভোগ সৃষ্টি, ভাঙচুর কিংবা অগ্নিসংযোগ করলে নিরাপত্তা বাহিনী বসে থাকবে না। গতকাল রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আসাদুজ্জামান খান বলেন, রাজনৈতিক দলগুলো নিয়মতান্ত্রিকভাবে তাদের প্রচারণা ও উদ্দেশ্য বাস্তবায়ন করবে। সেখানে আমাদের কোনো বাধা নেই, কিন্তু জনদুর্ভোগ সৃষ্টি করলে, রাস্তাঘাট বন্ধ করলে, মহাসড়কে যান চলচল বন্ধ বা অবরুদ্ধ করলে, সেটি আইনত দন্ডনীয় অপরাধ।

মাদক দমনের বিষয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশে মাদক উৎপাদন হয় না। কিন্তু মাদকের দুটি বৃহৎ বলয়ের মধ্যে হওয়ায় আমাদের এখানে মাদক ছড়িয়ে পড়েছে। মাদক দমনে মিয়ানমারের সঙ্গে বারবার মিটিং করে আশ্বাস পেলেও উল্লেখযোগ্য কোনো সাড়া পাচ্ছি না। তবে আমরা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি।

মাদকের বিরুদ্ধে সরকারের নানা কর্মসূচির কথা উল্লেখ করে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে আমরা সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য নানা কাজ করে যাচ্ছি। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান কাজ করছে।

 

সর্বশেষ খবর