শনিবার, ৫ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

রাজধানীতে থেমে থেমে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে থেমে থেমে বৃষ্টি

রাজধানীতে গতকাল সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হয়েছে। ডুবে গেছে ঢাকার বেশির ভাগ এলাকা। মতিঝিল থেকে তোলা ছবি -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীতে গতকাল সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হয়েছে। কখনো বেশ জোরে, আবার কখনো গুঁড়িগুঁড়ি। ছিল বজ্রপাতও। জুমার নামাজের সময় অনেক এলাকায় বৃষ্টিপাতের পরিমাণ বাড়ে। চলে ঘণ্টাব্যাপী। সন্ধ্যায়ও কিছু এলাকা থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে। দিনভর বৃষ্টির কারণে গত কয়েক দিনের ভ্যাপসা গরম অনেকটাই কমে আসে।

শ্রাবণের ২০ দিন পার হলেও দীর্ঘসময় টানা বৃষ্টির দেখা এবার খুব বেশি পায়নি রাজধানীবাসী। বর্ষা ঋতুর শেষ দিকে এসে দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। গতকাল বর্ষা নামতেই রাজধানীর রাস্তায় শিশুদের বৃষ্টির মধ্যে ছুটোছুটি করতে দেখা গেছে। অনেকে ছাদে উঠে বৃষ্টিতে ভিজতে যান। আজ দেশের আট বিভাগেই বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এর মধ্যে ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এই অবস্থা অব্যাহত থাকতে পারে আগামীকালও। গতকাল সন্ধ্যায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। গতকাল সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে ১৮৮ মিমি।

সর্বশেষ খবর