বুধবার, ৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

জ্বরে মৃত্যু তরুণ চিকিৎসকের

নিজস্ব প্রতিবেদক

জ্বরে মৃত্যু তরুণ চিকিৎসকের

রাজধানীতে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। ডা. আলমিনা দেওয়ান মিশু ঢাকার মাতুয়াইলে বাংলাদেশ শিশু ও মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটের গাইনি বিভাগে আবাসিক শিক্ষার্থী হিসেবে কর্মরত ছিলেন।

তিনি ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, সোমবার রাত সোয়া ১টার দিকে ডা. মিশু মারা যান। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে ছিলেন। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের ৪৬ ব্যাচের শিক্ষার্থী। ডা. মিশুর বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন এলাকায়। তার ছোট একটি মেয়ে রয়েছে। বাংলাদেশ শিশু ও মাতৃস্বাস্থ্য ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. এম এ মান্নান বলেন, ‘মিশু আমাদের নিয়মিত কর্মকর্তা নন, আমাদের এখানে এমএস কোর্সের শিক্ষার্থী ছিলেন। আসছে জানুয়ারিতে তার চূড়ান্ত পরীক্ষা দেওয়ার কথা ছিল। জুনের পর থেকে বিএসএমএমইউতে পড়ালেখা করছিলেন তিনি, সেখানে তার প্লেসমেন্ট ছিল। তিনি আরও বলেন, গত ২৪ জুলাই তার জ্বর আসে। ডেঙ্গু ধরা পড়লে প্রথমে বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন।

অবস্থা খারাপ হলে তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। তিন-চার দিন আগে এভারকেয়ার থেকে তার পরিবারকে জানানো হয় তিনি অলরেডি ব্রেইন ডেথ। পরিবার চাচ্ছিল চিকিৎসা চালিয়ে যেতে, সেজন্য ঢাকা মেডিকেল কলেজে আনা হয়। রাতে সেখানেই মারা যান।’

সর্বশেষ খবর