বুধবার, ৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

এ সরকারের বিদায়ের বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক

এ সরকারের বিদায়ের বিকল্প নেই

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ‘আইয়ুব খান ও স্বৈরাচারের বিরুদ্ধে যাদের সঙ্গে মিছিল-মিটিং করেছি তারা এখন সরকারের ভাষায় কথা বলেন। পুলিশ গুলি করে হত্যা করলে একটা বিবৃতি দেন না! ১৪ দলের নেতাদের বলি, আপনারা কিন্তু কেউ রেহাই পাবেন না। ১৪ দল এখন রাজনৈতিক জোট নেই, হয়ে গেছে সরকারি জোট।’ গতকাল জাতীয় প্রেস ক্লাবে গণতন্ত্র মঞ্চের আলোচনা সভায় এ মন্তব্য করে তিনি আরও বলেন, ভোটাধিকার প্রতিষ্ঠায় আওয়ামী লীগ সরকারের বিদায়ের বিকল্প নেই।

গণতন্ত্র মঞ্চের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘কর্তৃত্ববাদী দুঃশাসন-গণজাগরণ-গণঅভ্যুত্থানের পথে বাংলাদেশ’- শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম।

মাহমুদুর রহমান মান্না বলেন, এ সরকারের টাকা পাচারের ঘটনা ইউরোপ-আমেরিকাসহ এখন বিশ্বের সবাই জানে। এতদিন যে লুটপাটের বন্যা চলেছে, এখন তা বেরিয়ে আসছে। এখন আমেরিকার দুর্নীতিবিরোধী প্রধান বাংলাদেশ সফর করছেন। আমেরিকা এখন বলছে দুর্নীতি ও পাচার বন্ধ কর, বিরোধীদের ওপর নির্যাতন-নিপীড়ন বন্ধ কর। সাইফুল হক বলেন, লুটপাট করে সরকার দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। এতদিন দেশের জনগণ এই লুটপাটকারীদের চিনত। এখন সারা পৃথিবীর মানুষ জানে। জোনায়েদ সাকি বলেন, স্বাধীনতার পর ৫৩ বছরেও দেশের মানুষের সত্যিকারের মুক্তির কোনো বন্দোবস্ত হয়নি। আমরা সেই বন্দোবস্তের জন্য লড়াই করছি।

সর্বশেষ খবর