শিরোনাম
শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

গ্রেফতার করে ক্ষমতায় থাকা যাবে না

নিজস্ব প্রতিবেদক

গ্রেফতার করে ক্ষমতায় থাকা যাবে না

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়ে, গুলি করে, গ্রেফতার করে, নির্যাতন চালিয়ে ও কারান্তরিন রেখে ক্ষমতায় টিকে থাকা যাবে না। গায়েবি ও মিথ্যা মামলায় বেআইনিভাবে বিএনপি নেতা-কর্মীদের কারাগারে বন্দি রাখা হয়েছে। বরং বেআইনি কর্মকাণ্ডের জন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ এ অবৈধ সরকারকে জবাবদিহিতার মুখোমুখি দাঁড়াতেই হবে।’ গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বিবৃতিতে উদ্বেগ জানানোর পাশাপাশি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। অবিলম্বে কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন।

বিএনপির নিহত ও অন্ধ নেতা-কর্মীদের পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় : গতকাল বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে লক্ষ্মীপুরে সম্প্রতি বিএনপির কর্মসূচিতে আওয়ামী লীগ- ছাত্রলীগের হামলায় নিহত কৃষক দলকর্মী মো. সজীব হোসেনের পরিবার এবং পুলিশের গুলিতে দৃষ্টিশক্তি হারানো সাতজন নেতা-কর্র্মী ও তাদের পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেছে বিএনপি। এ সময় দলের পক্ষ থেকে পরিবারগুলোর হাতে আর্থিক সহায়তা তুলে দেন বিশেষ অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। লক্ষ্মীপুর জেলা বিএনপির সভাপতি শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির সভাপতিত্বে ও লক্ষ্মীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন সাবুর পরিচালনায় অনুষ্ঠানে (ভার্চুায়ালি) প্রধান অতিথি ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

দৃষ্টিশক্তি হারানো নেতা-কর্মীদের মধ্যে ছিলেন রামগঞ্জ উপজেলার মো. মোস্তফা কামাল (যুবদলকর্মী), রায়পুর পৌরসভার স্বেচ্ছাসেবক দলের মো. জিসান, লক্ষ্মীপুর সদর ইউনিয়ন বিএনপির মো. জামাল পাটোয়ারী, লক্ষ্মীপুর সদর ইউনিয়ন কৃষক দলের মো. বোরহান উদ্দিন, সদর ইউনিয়ন শ্রমিক দলের মো. ইকবাল হোসেন এবং রায়পুর উপজেলা সদর ইউনিয়ন বিএনপির নেতা মো. আলী হোসেনের পরিবারের সদস্যরা।

 

সর্বশেষ খবর