রবিবার, ১৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

খালেদা জিয়ার পরিপাকতন্ত্রের সমস্যা বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পরিপাকতন্ত্রের সমস্যা বেড়েছে। জ্বরও কমছে না তাঁর। স্বাস্থ্যগত আরও কিছু সমস্যা দেখা দিয়েছে। চিকিৎসকরা জানান, আরও কয়েকদিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকতে হতে পারে তাঁকে। মেডিকেল বোর্ডের সদস্যরা প্রতিদিনই বৈঠকে বসে পর্যালোচনা করে চিকিৎসা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বোর্ডের পক্ষ থেকে যত তাড়াতাড়ি সম্ভব তাঁকে উন্নত চিকিৎসার্থে বিশ্বের যে কোনো ‘এডভান্স হেলথ সেন্টারে’ নিয়ে যাওয়ার সুপারিশ করা হয়েছে। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হাসপাতালে গিয়ে খালেদা জিয়াকে দেখে এসেছেন। তিনি তাঁর শারীরিক অবস্থা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ম্যাডামের বেশ কিছু শারীরিক সমস্যা দেখা দিয়েছে। লিভার সিরোসিসের প্রবলেমটা বেড়েছে। মেডিকেল বোর্ডের প্রধান ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে বৈঠকে চিকিৎসকরা খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে তাঁর সঙ্গে পর্যালোচনা করেন।

গত দুই দিনে খালেদা জিয়ার শারীরিক বিভিন্ন পরীক্ষা করা হয়েছে। লিভারের সমস্যা, ইউরিন্যাল ইনফেকশন ও জ্বর আছে। তাঁর আলট্রাসনোগ্রাম ও রক্ত পরীক্ষার রিপোর্ট নিয়ে পর্যালোচনা করা হয়। এর আগে গত ৯ আগস্ট স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে যান খালেদা জিয়া। পরে চিকিৎসকদের পরামর্শে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ৭৮ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি ও লিভারের জটিলতা এবং হৃদরোগে ভুগছেন।

সর্বশেষ খবর