রবিবার, ১৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

সংবিধান মেনে যে কোনো শর্তে রাজি সরকার : আমু

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, সংবিধান অনুযায়ী শেখ হাসিনার নেতৃত্বে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে। ১৪ দল সেই নির্বাচনে অংশ নেবে। নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভায় বিরোধীদের মধ্য থেকে সংখ্যানুপাতের ভিত্তিতে টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে নিয়োগ দিতেও আওয়ামী লীগ সম্মত আছে। এ লক্ষ্যে আলোচনার জন্যও আওয়ামী লীগ প্রস্তুত। জাতীয় প্রেস ক্লাবে গতকাল জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাম্যবাদী দল আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন দলটির সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

১৪ দলের মুখপাত্র বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারের পক্ষ থেকে কোনো কার্পণ্য নেই। সুষ্ঠু নির্বাচনের জন্য যে কোনো শর্ত আওয়ামী লীগ মেনে নেবে। তবে সংবিধান মেনে চলতে হবে। কথায় কথায় সংবিধান পরিবর্তনের কথা মেনে নেওয়া হবে না। অনেক কষ্ট ও ত্যাগ-তিতিক্ষার মধ্য দিয়ে এই সংবিধান তৈরি হয়েছে।

দিলীপ বড়ুয়া বলেন, মুক্তিযুদ্ধে বিরোধিতা করা আমেরিকা বাহান্ন বছর পর এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে চাইছে। মার্কিন সাম্রাজ্যবাদের সমর্থন নিয়ে বিএনপি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। সাম্যবাদী দলের সদস্য সাইমুম হকের সঞ্চালনায় সভায় জাতীয় পার্টির (জেপি) সাদেক সিদ্দিকী, গণ আজাদী লীগের এস কে সিকদার, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন, সাম্যবাদী দলের লুৎফর রহমান, তরিকত ফেডারেশনের মুহাম্মদ আলী ফারুকী, সাংবাদিক মানিক লাল ঘোষ প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর