রবিবার, ১৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

গণঅভ্যুত্থানে মুক্ত হবেন খালেদা জিয়া : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাঁর দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। গতকাল সকালে জিয়াউর রহমান-খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানীতে তার কবর জিয়ারত শেষে সাংবাদিকদের কাছে এ উদ্বেগ প্রকাশ করেন তিনি। তিনি এ সময় বলেন, জনগণ অভ্যুত্থানের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করবে। বিএনপি মহাসচিব বলেন, গতকাল আমি হাসপাতালে গিয়েছিলাম। তখন মেডিকেল বোর্ড বসেছিল। বোর্ডের চিকিৎসকরা খুবই উদ্বিগ্ন। তাঁরা মনে করছেন যে, দেশনেত্রীকে যদি অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ করা না হয়, তাহলে শেষ পর্যন্ত ঢাকায় বা বাংলাদেশে তাঁর চিকিৎসা সম্পূর্ণভাবে সম্ভব হবে কি না, তারা এখনো নিশ্চিত নন। তাই তাঁরা বারবার বলছেন, তাঁর (খালেদা জিয়ার) চিকিৎসার জন্য বিদেশে অ্যাডভান্স সেন্টারে পাঠানো উচিত। তাঁকে বিদেশে পাঠানো খুবই দরকার।

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, যারা দায়িত্বে আছেন, তাদের আমি পরিষ্কার করে বলতে চাই যে, অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন এবং তাঁর সুচিকিৎসার জন্য তাঁকে বাইরে যাওয়ার ব্যবস্থা করুন। অন্যথায় এক দফার যে আন্দোলন শুরু হয়েছে, সেই দাবি আদায় করে জনগণ একটা অভ্যুত্থানের মধ্য দিয়ে দেশনেত্রীকে মুক্ত করবে এবং তাঁর মুক্তির ব্যবস্থা করবে। 

এ সময় কোকোর স্মৃতিচারণ করেন মির্জা ফখরুল। কোকোর কবর জিয়ারত করেন আমানউল্লাহ আমান, আবদুস সালাম, আমিনুল হক, আবুল খায়ের ভুঁইয়া, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শামীমুর রহমান শামীমসহ কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের নেতারা।

কোনো মানুষই নিরাপদ বোধ করে না : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কোনো ধর্মের মানুষই নিরাপদ বোধ করে না। হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান-মুসলমান কেউ নিরাপদ বোধ করে না। তিনি আরও বলেন, বিএনপি যখন ক্ষমতায় থাকে, তখন সব সম্প্রদায়ের লোক নিরাপদে থাকেন। গতকাল দুপুরে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের প্রতিনিধি সভা ২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন। প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভাপতিত্ব করেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সভাপতি বিজন কান্তি সরকার। পরিচালনা করেন সংগঠনের মহাসচিব এস এন তরুণ দে।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রতিবেশী ভারতের কাছে অপপ্রচার চালায় যে, ‘বাংলাদেশে বিএনপি একটা হিন্দুবিরোধী সংগঠন।’? কিন্তু এটা কি এ দেশের মানুষ বিশ্বাস করে? দেশের মানুষ তাদের এমন অপপ্রচার এখন আর বিশ্বাস করে না। বরং আমরা জোর গলায় বলতে পারি, বিএনপি যখন ক্ষমতায় থাকে, তখন তারা (সংখ্যালঘু সম্প্রদায়) নিরাপদ থাকে। এ দেশে সত্যিকার অর্থে আমাদের ধর্মীয় সংখ্যালঘুদের বাড়িঘর, দোকানপাট, ব্যবসা-বাণিজ্য যদি দখল করে থাকে, সেটা আওয়ামী লীগের লোকেরাই সবচেয়ে বেশি করেছে।

সর্বশেষ খবর