শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

গণতন্ত্রের লেবাসে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্রের লেবাসে আওয়ামী লীগ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে। আওয়ামী লীগ তাদের কাজের মাধ্যমে প্রমাণ করেছে যে, তারা গণতন্ত্রের লেবাস পরে আছে। এরা দেশে একদলীয় সরকার কায়েম করেছে। এরা মুখে বলে এক, কাজ করে আরেক। মঈন খান গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় জাতীয়তাবাদী ছাত্রদলের এক দোয়া মাহফিলে বক্তৃতা করছিলেন।

ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল। অনুষ্ঠানে ছাত্রদলের সহসভাপতি তানজিল হাসান, রিয়াদ ইকবাল, রোকনুজ্জামান রোকন, নিজাম উদ্দিন রিপন, আকতারুজ্জামান আকতার, যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, জহিরুল ইসলাম, রিয়াদ উর রহমান, হাসান আল আরিফসহ ছাত্রদলের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক এম এম মুসা।

ড. মঈন খান বলেন, যে মামলায় খালেদা জিয়াকে বন্দি রাখা হয়েছে তার বিরুদ্ধে কাগজে-কলমে কোনো প্রমাণ নেই। তা শুধু দেশের মানুষই নয়, বিদেশিরাও জানেন। দেশের গণতন্ত্রহীনতা, হাজার হাজার কোটি টাকার লুটপাট ও বিরোধীমতের বিরুদ্ধে দমন-পীড়নের কারণে আজ সারা বিশ্ব বলছে দেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দিতে হবে।

তিনি বলেন, সরকার নাকি দেশকে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিয়েছে। তাহলে তো অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে আওয়ামী লীগই জয়ী হওয়ার কথা। ওরকম নির্বাচনে তাদের এত ভয় কেন? আসলে তারা উন্নয়নের নামে জনগণের অর্থ লুট করেছে। জনগণের সব অধিকার কেড়ে নিয়েছে। বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, বাঙালি জাতির শত বছরের ইতিহাস বলে গণতন্ত্রকামী মানুষ কখনো মাথা নত করে না। এ দেশের মানুষ গণতন্ত্র প্রতিষ্ঠিত করবে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে এবং জনগণের সরকার গঠিত হবে।

সর্বশেষ খবর