শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
বিএনপিকে কাদের

আন্দোলনের নামে পিকনিক পার্টি আর কত?

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

আন্দোলনের নামে পিকনিক পার্টি আর কত?

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিএনপির আন্দোলনকে ‘পিকনিক পার্টি’র সঙ্গে তুলনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই পার্টি আর কতদিন চলবে?   দেশে তত্ত্বাবধায়ক আর কখনো ফিরবে না। তত্ত্বাবধায়ক চাইলে পাকিস্তানে চলে যান। দুনিয়ার কোথাও তত্ত্বাবধায়ক সরকার নেই।

গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে এ আলোচনা সভার আয়োজন করে ঢাবি ছাত্রলীগ।

সভায় ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে কী বিপদে আমরা আছি। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী, ইউরোপের নেতাদের আমরা তো দাওয়াত করি না। কোথা থেকে এত মেহমান আসেন? ইউরোপ-আমেরিকার মেহমান না বলে চলে আসেন। আসতে চান আমাদের বলেন, আমরা আদর-যত্ন করে রাখব। কী জানতে চান বলেন, প্রয়োজনে আমাদের জনগণের সঙ্গে কথা বলেন। আপনারা কথা বলেন, ধমক মারেন, নিষেধাজ্ঞা দেন, এখন আবার ভিসানীতি দেন। কিন্তু এই হুমকি বিএনপির ব্যাপারে কেন বলেন না? ওখানে কি ভিসানীতি নেই? তিনি বলেন, আপনাদের তো মূলকথা নির্বাচনে যে বাধা দেবে, তার বিরুদ্ধে ভিসানীতি। এই কাজ তো বিএনপি করছে। আমরা তো করছি না। যারা নির্বাচনের নামে আগুনসন্ত্রাসের পরিকল্পনা করবে, আমরাও দেখব এই নিষেধাজ্ঞার মানে কী, এই ভিসানীতি কার বিরুদ্ধে প্রয়োগ হবে। দেশের রাজনীতিতে বিদেশিদের হস্তক্ষেপের সমালোচনা করে তিনি বলেন, এ বছর ২০/২২টা দেশে নির্বাচন হবে? বিদেশিরা ওইসব দেশ বাদ দিয়ে এ দেশে কেন? ঘুরে ঘুরে বাংলাদেশ? পাকিস্তানে যাচ্ছেন না কেন? ওখানে ইলেকশন তো আরও আগে? ইউরোপ আমেরিকার নজর এ দেশের ওপর পড়েছে। শেখ হাসিনার বড় দোষ, সত্য কথা বলেন। ১৫ আগস্টেও আলোচনায় ভারত মহাসাগরকে ঘিরে বড় বড় ষড়যন্ত্রের কথা তিনি ফাঁস করে দিয়েছেন। তিনি কোনো পরাশক্তির হুমকি-ধমকিকে ভয় পান না। তিনি আল্লাহ ছাড়া আর কাউকে ভয় পান না। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়নের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

সর্বশেষ খবর