রবিবার, ২০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

সরকার অর্থনীতি ধ্বংস করেছে

নিজস্ব প্রতিবেদক

সরকার অর্থনীতি ধ্বংস করেছে

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদ সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, মিথ্যা মামলায় বিরোধী রাজনীতিকদের দীর্ঘদিন কারাগারে রাখার ফল ভালো হবে না। তিনি এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের বিরুদ্ধে দেওয়া মামলার রায়ের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করছিলেন। অলি আহমদ বলেন, সরকার দেশের অর্থনীতি ধ্বংস করেছে। বিচার বিভাগ ধ্বংস করেছে। দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে ঠেলে দিয়েছে। এদের সময় শেষ, এরা ক্ষমতা টিকিয়ে রাখার জন্য বিরোধী দলের নেতাদের নামে লাখ লাখ মামলা দিয়েছে। মিথ্যা মামলা দিয়ে বছরের পর বছর কারাগারে রাখার পরিণতি ভালো হবে না। এলডিপির ভাইস প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন এলডিপি প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি নূরুল আলম তালুকদার, নেয়ামূল বশির, আওরঙ্গজেব বেলাল, এস এম মোরশেদ, সাকলায়েন, উপদেষ্টা মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজী প্রমুখ।

এলডিপি সভাপতি বলেন, বিচার বিভাগের দায়িত্ব হচ্ছে জনগণকে ন্যায়বিচার দেওয়া। মজলুম মানুষের পাশে দাঁড়ানো তাদের কাজ। কোনো দলের দালালি করা তাদের কাজ নয়। কিন্তু বর্তমান বিচার বিভাগ সরকারের সঙ্গে হাত মিলিয়ে বিরোধী দলের নেতাদের নির্বাচন থেকে দূরে রাখতে সাজা দিয়ে যাচ্ছে। ক্ষমতা পাকাপোক্ত করতে দেওয়া হচ্ছে এসব সাজানো রায়।

ড. অলি আহমদ বলেন, ২০০৭ সালে ওয়ান-ইলেভেনের জরুরি সরকার আওয়ামী লীগের অনেক নেতার নামে যৌক্তিক মামলা করেছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে তাদের মামলা তুলে নিয়ে বিএনপি ও বিরোধী দলের মামলাগুলো সচল রেখে অন্যায়ভাবে তাদের সাজা দিচ্ছে। তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান এবং ড. রেদোয়ান আহমেদের বিরুদ্ধে যে রায় দিয়েছে- তা অন্যায়ভাবে দিয়েছে। আদালত রেদোয়ান আহমেদের কোনো সাক্ষীর বক্তব্য গ্রহণ করেননি। এ রায় প্রত্যাহার করার জন্য অনুরোধ জানান ড. অলি।

সর্বশেষ খবর