রবিবার, ২০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

মাসের বেতনে ১৫ দিন চলা কঠিন

নিজস্ব প্রতিবেদক

মাসের বেতনে ১৫ দিন চলা কঠিন

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক অনতিবিলম্বে জাতীয় মজুরি বোর্ডকে কার্যকর করে শ্রমিকদের জন্য বাঁচার মতো মজুরি নির্ধারণের আহ্বান জানিয়ে বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে শ্রমিকরা খুবই কষ্টে আছে। এক মাসের বেতনে ১৫ দিন চলাই কঠিন হয়ে পড়েছে। গতকাল বিপ্লবী শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটির সভায় প্রধান অতিথি বক্তৃতায় তিনি এ কথা বলেন। সেগুনবাগিচায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় গৃহীত এক প্রস্তাবে গার্মেন্ট শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা নির্ধারণের দাবিকে সমর্থন করে অবিলম্বে তা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়।

সাইফুল হক বলেন, ভোটের অধিকার না থাকায় ও ভোটের ব্যবস্থা ভেঙে পড়ায় শ্রমিকরা আরও ক্ষমতাহীন হয়েছে; রাষ্ট্র ও রাজনীতিতে তাদের গুরুত্ব হ্রাস পেয়েছে। শাসকগোষ্ঠী শ্রমিকদের ব্যবহার করে, কিন্তু তাদের অধিকার দেয় না। সরকার ব্যবসায়ীদের অন্যায়কে প্রশ্রয় দিয়ে শ্রমিকদের পথে বসানোর ব্যবস্থা করেছে। তিনি অধিকার ও মুক্তি অর্জনে শ্রমিকদের লড়াকু সংগঠন ও আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

বিপ্লবী শ্রমিক সংহতির সভাপতি মীর মোফাজ্জল হোসেন মোশতাকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতা এম ডি ফিরোজ, নাসির হোসেন, আইয়ুব আলী, মোহাম্মদ আলী, নাঈম খান, কবি জামাল সিকদার, মোহাম্মদ রওশন, ওসমান আলী, আবুল কালাম, সালাউদ্দিন প্রমুখ।

সর্বশেষ খবর