বুধবার, ২৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

স্বপ্ন এখন এশিয়া ও বিশ্বকাপে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

স্বপ্ন এখন এশিয়া ও বিশ্বকাপে

বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছেন, এখন স্বপ্ন বিশ্বকাপ আর এশিয়া কাপ নিয়ে। বাকিটা পরে দেখা যাবে। গতকাল সকালে বরিশালের গৌরনদী উপজেলার সুন্দরদী এলাকায় লন্ডন প্রবাসী ব্যারিস্টার মো. মনির হোসেন প্রতিষ্ঠিত আলহাজ নূর মোহাম্মদ মুন্সি হাসপাতালে শোকের মাস উপলক্ষে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ এবং রক্তদান কর্মসূচির উদ্বোধন শেষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন সাকিব।

তিনি আরও বলেন, বরিশালবাসীসহ বাংলাদেশের সবাই আমাদের খুব সাপোর্ট করে। আগামীতে বরিশালবাসী আরও বেশি সাপোর্ট করবে। সামনে বিশ্বকাপ এবং এশিয়া কাপ আছে। সেখানেও তারা তাদের সাপোর্ট অব্যাহত রাখবে এবং বাংলাদেশ টিম ভালো করবে। সাকিব আল হাসান বলেন, তৃণমূলের মানুষের সঙ্গে সেভাবে মেশার সুযোগ হয় না। একজন লন্ডন প্রবাসীর আমন্ত্রণে বরিশালের গৌরনদীতে এসে একটি মহৎ উদ্যোগের সঙ্গে থাকতে পেরে ভালো লেগেছে। বরিশালে খুব বেশি আসা হয় না। যেহেতু এখানে আন্তর্জাতিক ম্যাচ হয় না, ঘরোয়া ক্রিকেটও সেভাবে খেলা হয় না, স্বাভাবিকভাবেই আসার সম্ভাবনাও খুব কম থাকে। এভাবে আসতে পেরে খুবই ভালো লেগেছে।

এর আগে তিনি আলহাজ নূর মোহাম্মদ মুন্সি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় হাসপাতালের প্রতিষ্ঠাতা লন্ডন প্রবাসী ব্যারিস্টার মো. মনির হোসেন, অভিনেতা নীরবসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে তিনি উপস্থিত শুভাকাক্সক্ষীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন। বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদানের মতো কর্মসূচির আয়োজন করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তিনি। দেশব্যাপী এ ধরনের কার্যক্রম আরও আয়োজন করতে পারলে দেশের অসহায়-দরিদ্র মানুষ উপকৃত হবেন বলেও আশা করেন তিনি। সকাল ১০টায় বিশেষ হেলিকপ্টারে গৌরনদী পাইলট হাইস্কুল মাঠে অবতরণ করেন ক্রিকেট অধিনায়ক সাকিব আল হাসান। এ খবর আগে জানাজানি হয়ে যাওয়ায় স্কুল মাঠসহ তার চলাচলের পথে হাজারো শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনিপেশার মানুষ সাকিবকে সরাসরি একনজর দেখতে ভিড় করেন। ভিড় সামলাতে পুলিশকে হিমশিম খেতে হয়। হেলিকপ্টার থেকে নেমে সড়ক পথে সাকিবকে ২ কিলোমিটার দূরে টরকীর সুন্দরদী এলাকায় আলহাজ নূর মোহাম্মদ মুন্সি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্মসূচিতে অংশগ্রহণ, সাংবাদিকদের সাক্ষাৎকার প্রদানসহ আনুষঙ্গিক আড়াই ঘণ্টা গৌরনদী অবস্থানের পর বেলা সাড়ে ১২টায় ফের হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে রওনা করেন তিনি।

গৌরনদী থানার ওসি মো. আফজাল হোসেন জানান, ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান গৌরনদীতে অবস্থানকালীন তার চলাচলের পথসহ ওই হাসপাতাল এলাকায় পুলিশ কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে। এ কারণে কোনো ধরনের বিশৃঙ্খলা হয়নি।

সর্বশেষ খবর