বুধবার, ২৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

ভারত ও পশ্চিমাদের দেখাতে জঙ্গি নাটক সরকারের : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ভারত ও পশ্চিমা বিশ্বকে দেখাতে সরকার দেশে ‘জঙ্গি নাটক’ করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘ধর্মভীরু যে কোনো মানুষ, যারা ধর্ম পালন করে তাদের জঙ্গি বানিয়ে এ সরকার ফায়দা হাসিল করে। আমরা তো জানি যে, জঙ্গি হচ্ছে- আওয়ামী লীগ। তারা আজ মানুষের ওপর সন্ত্রাস-জঙ্গিবাদ চাপিয়ে দিয়ে সাধারণ মানুষকে হত্যা করছে, তাদের সব অধিকার কেড়ে নিচ্ছে।’ গতকাল দুপুরে এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন। রাজধানীর কাকরাইলের ডিইআই মিলনায়তনে জাতীয় পার্টির একাংশের প্রতিষ্ঠাতা কাজী জাফর আহমেদের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব এ এস এম শামীমের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিংকন, ভাইস চেয়ারম্যান কাজী নাহিদ, প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান, কাজী জাফর আহমেদের বড় মেয়ে কাজী জয়া প্রমুখ। মির্জা ফখরুল বলেন, মাত্র কিছুদিন আগে- গহীন জঙ্গলের কথা বলে একটা পাড়া থেকে নিরীহ মানুষদের ‘জঙ্গি’ বলে তুলে নিয়ে এলো। এর প্রয়োজন আছে তাদের (এ সরকারের)। কারণ তারা দেখাতে চায় যে, বাংলাদেশে জঙ্গিবাদ আছে, জঙ্গি আছে, এদের দমন করার জন্য শুধু তাদেরই দরকার। এটাই হচ্ছে তাদের মূল উদ্দেশ্য এবং তারা সেটাই দেখাতে চায় পশ্চিমা বিশ্বকে, ভারতকে। বিএনপি মহাসচিব বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পরিবারকে খুনি বলা হয়েছে, আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এক দফা দাবি সবখানে ছড়িয়ে দিতে হবে : এদিকে গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক শফিক রেহমান ও আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের সাজার প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ সরকার ভয়ভীতি দেখিয়েই টিকে থাকতে চায়। এ সরকারের সফলতা হলো, তারা এ দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। শাসন বিভাগ কবজা করেছে, গণমাধ্যমের স্বাধীনতা কেড়ে নিয়েছে। তিনি বলেন, এক দফা দাবি সবখানে ছড়িয়ে দিতে হবে। তারেক জিয়ার ডাকে সাড়া দিতে হবে। তারেক রহমানকে এক প্রকার নির্বাসিত করে রাখা হয়েছে।

সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন। পরিচালনা করেন সদস্য সচিব কাদের গণি চৌধুরী।

সর্বশেষ খবর