শিরোনাম
বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

কানাডার অর্থমন্ত্রীকে জরিমানা

প্রতিদিন ডেস্ক

কানাডার অর্থমন্ত্রীকে জরিমানা

ট্রাফিক আইন না মেনে অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর কারণে নিজ প্রদেশেই শাস্তির মুখোমুখি হয়েছেন কানাডার অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি সর্বোচ্চ গতিসীমা অতিক্রম করে ঘণ্টায় ১৩২ কিলোমিটার বেগে গাড়ি চালিয়েছেন। আর এতে জরিমানার মুখে পড়েছেন তিনি। সূত্র : রয়টার্স।

খবরে বলা হয়, অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর দায়ে কানাডার অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ডকে তার নিজ প্রদেশ আলবার্টাতে ২৭৩ কানাডিয়ান ডলার (২০০ মার্কিন ডলার) জরিমানা করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় এ জরিমানার পরিমাণ প্রায় ২২ হাজার টাকা। যদিও অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ডের নিজের কোনো গাড়ি নেই। তার মুখপাত্র ক্যাথরিন কাপলিনস্কাস বলেছেন, গ্র্যান্ডে প্রেইরি এবং পিস রিভার শহরের মধ্যে ঘণ্টায় ১৩২ কিলোমিটার (৮২ মাইল) গতিতে গাড়ি চালানো অবস্থায় অর্থমন্ত্রী ফ্রিল্যান্ডকে ধরা হয় এবং পরে তাকে ওই জরিমানা করা হয়।

পরে জরিমানাকৃত সম্পূর্ণ অর্থ ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড পরিশোধ করেন। অবশ্য ঘটনাটি কবে কখন ঘটেছে এবং রাস্তার সর্বোচ্চ গতিসীমা কত ছিল- তা বলেননি কাপলিনস্কাস। তবে কানাডার আলবার্টা প্রদেশের হাইওয়েতে সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ১১০ কিলোমিটার।

সর্বশেষ খবর