শনিবার, ২৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
বিএনপির কালো পতাকা মিছিল

এ সরকার পদত্যাগ না করলে মানুষ বাঁচবে না : আব্বাস

নিজস্ব প্রতিবেদক

এ সরকার পদত্যাগ না করলে মানুষ বাঁচবে না : আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সরকার আগে বিএনপি নেতা-কর্মীদের হত্যা করত গুলি করে, গুম করে। আর এখন হত্যা করে পিটিয়ে, জেলখানায় আটকে রেখে, খাবার না দিয়ে। তিনি বলেন, এ সরকার পদত্যাগ না করলে এ দেশের মানুষ বাঁচবে না।

তিনি গতকাল বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির কালো পতাকা গণমিছিল-পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করছিলেন। রাজধানীর শ্যামলীতে মহানগর উত্তর বিএনপির কালো পতাকা মিছিল-পূর্ব সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সরকারের উদ্দেশে বলেছেন, আফ্রিকায় গিয়েছিলেন জনগণের টাকা খরচ করে, ব্রিকসের সদস্য হতে, তা পারেননি। সেখানে গিয়ে নৌকায় ভোট চাইছেন এবং বিএনপিকে গালিগালাজ করছেন। তিনি বলেন, এদিক-ওদিক গিয়ে কোনো কাজ হবে না। তৃতীয় কোনো দেশে গিয়ে বাইলেটারাল (দ্বিপক্ষীয়) মিটিং হয় না। তিনি বলেন, এ সরকারকে আর ক্ষমতায় রাখা যাবে না। আজ শনিবার সারা দেশের সব মহানগরে এই গণমিছিল করবে বিএনপি। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে গতকালের সমাবেশে স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল প্রমুখ বক্তৃতা করেন। সরকার পতনের এক দফা দাবি বাস্তবায়নে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এ কালো পতাকা মিছিলের আয়োজন করে। মহানগর দক্ষিণের সমাবেশে মির্জা আব্বাস বলেন, কুশিক্ষায় শিক্ষিত লোকেরা দেশটাকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তিনি বলেন, ক্ষমতাসীনরা দেশকে ভালোবাসে না। ভালোবাসে টাকা। এ লোকগুলো টাকা-পয়সা, ধনসম্পদ লুট করে হাজার হাজার কোটি টাকা পাচার করে দিয়েছে। তিনি বলেন, জনতা ব্যাংক থেকে সব নিয়ম-কানুন ভেঙে ২২ হাজার কোটি টাকা নিয়ে গেছে। যিনি নিলেন, তিনিও শিক্ষিত। যিনি দিলেন, তিনিও শিক্ষিত। এদের ভিতর দেশপ্রেম নেই, ভালোবাসা নেই। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, দলের ভাইস চেয়ারম্যান বরকতুল্লা বুলু, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের রাজীব আহসান, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান প্রমুখ বক্তব্য রাখেন।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিকাল ৪টার দিকে কালো পতাকা গণমিছিল বের করা হয়। মিছিলটি ফকিরাপুল, আরামবাগ, মতিঝিল ও রাজধানী সুপার মার্কেট হয়ে দয়াগঞ্জে গিয়ে শেষ হয়। মির্জা আব্বাস বলেন, আমাদের দেশ নিয়ে বহু দেশ মাথা ঘামাচ্ছে। ভারতের উদ্দেশে তিনি বলেন, এই দেশের জনগণের সঙ্গে বন্ধুত্ব করেন। সরকারের সঙ্গে নয়, আওয়ামী লীগ ও বিএনপির সঙ্গেও নয়। সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সরকারের ভিতর ধারণা সৃষ্টি হয়েছে যে, তারা ক্ষমতা ছাড়লে তাদের মারধর করা হবে, তাদের বাড়িঘরে হামলা হবে। ভয়ের কারণ নেই। বিএনপি গণমানুষের দল। আপনাদের (আওয়ামী লীগ) মতো দানবের দল নয়। আমাদের বিবেক বুদ্ধি আছে। তবে যে অন্যায় অত্যাচার করছেন তার জন্য দেশের ১৮ কোটি মানুষ আপনাদের ক্ষমা করবে কি না জানি না। মহানগর উত্তরের সমাবেশে আমীর খসরু বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জনগণের বিপক্ষে যাবে না। আওয়ামী লীগ এখন বাংলাদেশের মানুষের প্রতিপক্ষ। জনগণের প্রতিপক্ষ হয়ে কেউ কখনো বিজয়ী হয় না। তিনি বলেন, আওয়ামী লীগের চেয়ে বড় জঙ্গি কোনো দল নেই। বিশ্বে আওয়ামী লীগের চেয়ে বড় কোনো সন্ত্রাসী দল নেই। তাদের আর ক্ষমতায় রাখা যাবে না।

 

সর্বশেষ খবর