রবিবার, ২৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

ডেঙ্গুতে মৃত্যু মিছিল

মারা গেল আরও ৯, হাসপাতালে ভর্তি ১৯৬০ জন

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গুতে মৃত্যু মিছিল

দেশে ধারাবাহিকভাবে ডেঙ্গুজ্বরে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে গতকাল সারা দেশে নয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকার পাঁচজন, বাকি চারজন ঢাকা মহানগরের বাইরের। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩৭ জনে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, গতকাল ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৯৬০ জন। এর মধ্যে ঢাকার বাসিন্দা ৮৩৩, ঢাকার বাইরের ১ হাজার ১২৭ জন। এ নিয়ে চলতি বছর দেশে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ১২ হাজার ১৮৪ জনে। গতকাল ডেঙ্গুতে মারা যাওয়া নয়জনের মধ্যে পাঁচজন ঢাকার এবং চারজন ঢাকার বাইরের বাসিন্দা।

এ বছর আক্রান্তদের মধ্যে ঢাকার বাসিন্দা ৫৩ হাজার ৪৮৯ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৫৮ হাজার ৬৯৫ জন। এ ছাড়া এখন পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৪১১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৯ হাজার ২৪৭ জন এবং ঢাকার বাইরের ৫৪ হাজার ১৬৪ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৮ হাজার ২৩৬ জন। এ পর্যন্ত পুরুষ আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ৮৬৭ জন এবং নারী আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৩১৭ জন। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়া ৫৩৭ জনের মধ্যে ৩১০ জন নারী এবং ২২৭ জন পুরুষ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর