শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

গাইবান্ধার র‌্যালিতে পুলিশের টিয়ার শেল সংঘর্ষ, আহত ৭

প্রতিদিন ডেস্ক

গাইবান্ধার র‌্যালিতে পুলিশের টিয়ার শেল সংঘর্ষ, আহত ৭

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে গতকাল গাইবান্ধায় র‌্যালি বের করলে জেলা পৌর পার্ক মোড়ে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষ হয় -বাংলাদেশ প্রতিদিন

বিএনপির উদ্যোগে গতকাল নানা কর্মসূচির মধ্য দিয়ে দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। এ কর্মসূচির সময় গাইবান্ধায় পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

গাইবান্ধা : গাইবান্ধায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ র‌্যালিতে পুলিশের টিয়ার শেল নিক্ষেপের ঘটনায় সাতজন আহত হয়েছেন। জানা গেছে, বিকালে গাইবান্ধা জেলা বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি আনন্দ র‌্যালি বের করে। র‌্যালিটি জেলা বিএনপির কার্যালয় থেকে বের হয়ে শহরে পৌর পার্ক মোড়ে এলে পুলিশ বাধা দেয়। এ সময় নেতা-কর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে এবং তারা ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে। তখন বিএনপির অন্তত পাঁচ নেতা-কর্মী আহত হন। পরে পুলিশ জেলা বিএনপির কার্যালয় থেকে অফিসে সহকারী আলম মিয়া ও জেলা বিএনপির উপদেষ্টা দুদুসহ তিনজনকে আটক করে।

খুলনা : খুলনায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি আলাদাভাবে পালন করেছে বিবদমান দুই গ্রুপ। নগর আহ্বায়ক শফিকুল আলম মনা, যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম জহির ও সদস্য সচিব শফিকুল আলম তুহিনের নেতৃত্বে বিএনপির একটি অংশ দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে। পরে নগরীতে শোভাযাত্রা বের করা হয়। এতে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু উপস্থিত ছিলেন। দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের হয়ে স্যার ইকবাল রোড, যশোর রোড ও খানজাহান আলী রোড হয়ে রয়েল হোটেলের মোড়ে গিয়ে শেষ হয়।

বগুড়া : রাতে পাওয়া খবরে জানা গেছে, বগুড়ার নন্দীগ্রামে একই দিনে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি চলাকালে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় একজন গুলিবিদ্ধ ও ছাত্রদল সভাপতিসহ আটজন আহত হয়েছেন বলে তথ্য পাওয়া গেছে। ক্ষমতাসীন দল ও বিরোধী রাজনৈতিক দলের নেতা-কর্মীদের মধ্যে ৩০ মিনিট ধরে চলে ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ। ৬০-৭০টি চেয়ার ভাঙচুর ও ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়। এতে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা ও সমাবেশ পণ্ড হয়ে যায়। গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে নন্দীগ্রাম ফিলিং স্টেশন এলাকায় বিএনপির অস্থায়ী দলীয় কার্যালয় চত্বরে প্রতিষ্ঠাবার্ষিকীর সভাস্থলে হামলা ও চেয়ার ভাঙচুরের এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। আওয়ামী লীগের দাবি, একজন গুলিবিদ্ধসহ তাদের দুজন আহত হয়েছেন।

মাগুরা : মাগুরার মহম্মদপুর উপজেলায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকালে পুলিশ মিছিলে বাধা দেওয়ায় নেতা-কর্মীরা পুলিশের গাড়ি ভাঙচুর করেছে। এ ঘটনায় পুলিশসহ বিএনপির প্রায় ১৫ নেতা-কর্মী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও টিয়ার শেল নিক্ষেপ করে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

যশোর : প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বিকালে যশোর জেলা বিএনপি আয়োজিত শোভাযাত্রা-পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিএনপির আহ্বায়ক নার্গিস ইসলামের সভাপতিত্বে শহরের ভোলাট্যাংক রোডে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নোয়াখালী : বিকাল ৫টায় নোয়াখালী জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত জাতীয়তাবাদী দল বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহীদ মিনার জজ কোর্ট সড়কে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান।

সর্বশেষ খবর