শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

অস্তিত্ব রক্ষা নিয়ে দুশ্চিন্তায় বিএনপি

কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির কর্মসূচির ওপর নেতা-কর্মীদের আস্থা নেই, জনগণেরও নেই। কালো পতাকা নিয়ে যে মিছিল হয়, সেটি শোকমিছিল। এ মিছিল দিয়ে উত্তাল পরিস্থিতি সৃষ্টি সম্ভব নয়। সরকার পতন দূরে থাক, বিএনপি নিজেদের অস্তিত্ব সংকট নিয়ে দুশ্চিন্তায় রয়েছে।

গতকাল শেরেবাংলা নগরের পুরনো বাণিজ্য মেলার মাঠে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধনী অনুষ্ঠানস্থল দেখতে এসে তিনি এসব কথা বলেন। আজ বিকাল সাড়ে ৩টায় এ মাঠ থেকে এক্সপ্রেসওয়ে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কথায় নয়, কাজে বিশ্বাস করে। মেট্রোরেল ও পদ্মা সেতু বাস্তবায়নের মাধ্যমে আওয়ামী লীগ সরকার ইতোমধ্যে তা প্রমাণ করেছে। দেশের মানুষ এখন কথা শুনতে নয়, কাজ দেখতে অভ্যস্ত। আওয়ামী লীগ কথা দিয়ে কথা রাখে সেটা সরকারের উন্নয়ন কার্যক্রমের মাধ্যমে প্রমাণিত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আন্দোলনের নামে সন্ত্রাস কিংবা সহিংসতা সৃষ্টির বিরুদ্ধে জনগণের জানমাল রক্ষায় আওয়ামী লীগ সতর্ক অবস্থানে রয়েছে। এমন কোনো আঘাতের আশঙ্কা আমরা করছি না যেটি সামলানোর ক্ষমতা আমাদের নেই। আমরা প্রস্তুত। আর এই প্রস্তুতি একদিন-দুই দিনের নয়। আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাস-সহিংসতা এবং মানুষের জীবনের নিরাপত্তা নিয়ে যাতে কেউ কোনো সংকট সৃষ্টি করতে না পারে সে জন্য আগামী নির্বাচন পর্যন্ত আমাদের সতর্ক পাহারা থাকবে।

তিনি বলেন, জানমাল নিরাপদে রাখা থেকে মানুষ বঞ্চিত হতে পারে, এ রকম কিছুর আশঙ্কা করে আমরাও শান্তি সমাবেশ করছি। এই শান্তিপূর্ণ অবস্থা এবং অবস্থান আগামী নির্বাচন পর্যন্ত এবং নির্বাচনের পরেও বজায় থাকবে।

সর্বশেষ খবর