বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিএনপি ইউনূসের ওপর ভর করেছে

নিজস্ব প্রতিবেদক

বিএনপি ইউনূসের ওপর ভর করেছে

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি ড. ইউনূসের ওপর ভর করেছে, তার ইস্যুতে আশ্রয় নিয়েছে।

এভাবে আশ্রয় নিয়ে যারা খুনের রাজনীতি করে, মানুষ পোড়ানোর রাজনীতি করে, ধ্বংসাত্মক রাজনীতি করে, রক্তের ওপর যাদের রাজনীতি, তাদের দিয়ে দেশের অগ্রগতি হয় না। গতকাল জাতীয় প্রেস ক্লাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জেবউননেছার গবেষণাগ্রন্থ ‘বেদনাতুর ১৯৭৫ আগস্টের শহীদদের আলেখ্য’র মোড়ক উন্মোচনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ড. ইউনূসের প্রতি সম্মান রেখেই বলতে চাই, নোবেল বিজয়ী হোন, রাষ্ট্রপতি হোন, প্রধানমন্ত্রী হোন, কেউই আইনের ঊর্ধ্বে নয়। যেভাবেই হোক হুসেইন মুহম্মদ এরশাদ ৯ বছর ক্ষমতায় ছিলেন। তার বিচার হয়েছে, জেলও খেটেছেন। প্রধানমন্ত্রী ছিলেন বেগম খালেদা জিয়া, তিনিও শাস্তিভোগ করছেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার হচ্ছে। বহু নোবেলজয়ীর বিচার হয়েছে, জেলখানাতেও গেছেন। মন্ত্রী বলেন, এ জাতির দুর্ভাগ্য যে, যারা রক্তের ওপর দাঁড়িয়ে রাষ্ট্রক্ষমতা দখল করেছিল, তারা রাজনৈতিক দল গঠন করে এবং কিছু ভোটও পায়। তিনি বলেন, জিয়াউর রহমান স্বাধীনতাবিরোধী এবং প্রতিক্রিয়াশীলদের একত্রিত করে দল গঠন করেছিলেন। আজকে সে দল বড় বড় কথা বলে, রাত-বিরাতে বিদেশি দূতাবাসে ধরনা দেয়। কিন্তু ধরনায় লাভ হয়নি। কারণ কেউ তাদের তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার সমর্থন করেনি। তথ্যমন্ত্রী বলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট আসছেন। রুশ পররাষ্ট্রমন্ত্রীও আসছেন। এতেই প্রমাণিত হয়, বিশ্বসম্প্রদায় আমাদের সঙ্গে আছে। আগামী ৯ তারিখে নয়াদিল্লিতে জি-২০ সম্মেলনে সদস্য না হওয়া সত্ত্বেও দক্ষিণ এশিয়া থেকে শুধু বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে বিশ্বশীর্ষ ২০ দেশের বর্তমান চেয়ার ভারত। এ থেকে প্রমাণিত হয়, ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক কোন উচ্চতায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে সুলতানা নাদিরা এমপি, আওয়ামী লীগের উপদেষ্টাম লীর সদস্য অধ্যাপক ফারজানা ইসলাম, ইমেরিটাস অধ্যাপক শিল্পী হাশেম খান, শহীদ কর্নেল জামিল তনয়া আফরোজা জামিল, শহীদ শেখ রাসেলের সহপাঠী অধ্যাপক গীতাঞ্জলি বড়ুয়া, নাট্যজন ম হামিদ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর