শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

আরও পাঁচ রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর সঙ্গেও হবে বৈঠক

বিশেষ প্রতিনিধি, নয়াদিল্লি থেকে

নয়াদিল্লি সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও আরও চার রাষ্ট্র ও সরকারপ্রধানের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল জি২০ শীর্ষ সম্মেলনের সাইড লাইনে এসব বৈঠক অনুষ্ঠিত হবে। ঢাকা ও নয়াদিল্লির কূটনৈতিক সূত্র জানিয়েছে, সাইড লাইন বৈঠকগুলো শেষ সময়ে নির্ধারিত হয়। তারপরও খসড়া সূচিতে ইতোমধ্যেই কয়েকটি বৈঠক নির্ধারিত হয়েছে।

খসড়ার সফর সূচি অনুসারে, আজ সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পর শনিবার দীপাকে বৈঠক হবে সৌদি আরবের ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ, আরব আমিরাতের প্রেসিডেন্ট মোহাম্মদ বিন যায়েদ আল নাহিয়ান, রিপাবলিক অব কোরিয়ার প্রেসিডেন্ট ইয়োন সুক ইয়োল ও আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্ট তো এঞ্জেল ফার্নান্দেজের সঙ্গে। এ ছাড়া বৈঠকের কথা রয়েছে নাইজেরিয়ার প্রেসিডেন্ট ভোলা আহমেদ তিনুবির সঙ্গে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, জি২০ সম্মেলনের সাইড লাইনে শেষ মুহূর্তে আরও কিছু বৈঠকের আয়োজন হতে পারে।

বিশ্বব্যাংক ও আইএমএফের প্রেসিডেন্ট ছাড়াও কয়েকটি বিশ্বসংস্থার প্রধানের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক সূচি নির্ধারিত হতে পারে।

সর্বশেষ খবর