সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

রিজার্ভ ডেতে গড়িয়েছে ভারত পাকিস্তান ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

দুই দুই বার বৃষ্টিতে ভেসে গেছে ভারত-পাকিস্তান ম্যাচ। নিয়ম মেনে ম্যাচ আজ রিজার্ভ ডেতে গড়িয়েছে। ভারত ম্যাচ শুরু করবে ২৪.১ ওভারে ১৪৭ রান নিয়ে। খেলা হবে পুরো ৫০ ওভার। যদি কোনো কারণে প্রেমাদাসার ম্যাচটি আজও বৃষ্টিতে ভেসে যায়, তাহলে ম্যাচের পয়েন্ট সমান ভাগে দুই দলের মাঝে বণ্টন হবে।

গতকাল দিনভর কলম্বোর আকাশ ছিল মেঘে ঢাকা। আকাশে মেঘ নিয়েই খেত্তারামার প্রেমাদাসা স্টেডিয়ামে নির্ধারিত সময়ে শুরু হয় দুই প্রতিবেশী ও চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচ। আকাশে মেঘ থাকলেও ২৪.১ ওভার পর্যন্ত খেলা হয় নির্বিঘ্নে। এরপরই খেলা বন্ধ হয়ে যায় বৃষ্টিতে। অবশ্য ক্রিকেটপ্রেমীদের জন্য আশার কথা, দুই ক্রিকেট পরাক্রমশালীর ম্যাচটির রিজার্ভ ডে রাখা হয়েছে। গ্রুপ পর্বেও দুই দলের ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে। এরপরই এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) দুই দলের ম্যাচের এক দিন ‘রিজার্ভ ডে’ রাখা হয়েছে। অবশ্য ফাইনালেরও রিজার্ভ ডে রাখা হয়েছে। বৃষ্টিতে ম্যাচ বন্ধ হওয়া পর্যন্ত ২৪.১ ওভারে ভারতের সংগ্রহ ছিল দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিলের জোড়া হাফসেঞ্চুরিতে ২ উইকেটে ১৪৭ রান। রোহিত শর্মা আউট হয়েছেন ৫৬ রানে এবং শুভমান গিল আউট হয়েছেন ৫৮ রানে।

‘হাইব্রিড’ এশিয়া কাপের কিছু ম্যাচ হয়েছে পাকিস্তানের মাটিতে। বাকি খেলাগুলোর ভেন্যু শ্রীলঙ্কা। ভারত ও পাকিস্তানের গ্রুপ পর্বের ম্যাচ হয়েছিল ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে। ম্যাচটিতে প্রথম ব্যাট করে ভারতের সংগ্রহ ছিল ২৬৬ রান। ইশান কিশান ৮২ ও হার্দিক পান্ডিয়া ৮৭ রান করেন। পুরোপুরি ব্যর্থ ছিলেন অধিনায়ক রোহিত শর্মা ১১, শুভমান গিল ১০, বিরাট কোহলি ৪ রান করেন। পাকিস্তানের তিন পেসার শাহিন আফ্রিদি, নাসিম শাহ ও হারিস রউফ ১০ উইকেট নেন। ২৬৭ রানের টার্গেট থাকলেও নামা হয়নি পাকিস্তানের। দুই দলই সুপার ফোরে খেলছে। গ্রুপ পর্বে পাকিস্তান প্রথম ম্যাচে নেপালকে হারায় ২৩৮ রানে। সুপার ফোরে পাকিস্তান প্রথম ম্যাচে বাংলাদেশকে হারায় ৭ উইকেটে। বৃষ্টিতে ভারত-পাকিস্তান ম্যাচ ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে ভারত ১০ উইকেটে হারায় নেপালকে। ডিএল মেথডে ১৪৭ রান টপকে যায় দুই ওপেনার রোহিত ও শুভমানের জোড়া হাফসেঞ্চুরিতে। রোহিত ৭৪ ও শুভমান ৬৭ রানে অপরাজিত থাকেন। প্রেমাদাসা স্টেডিয়ামে গতকাল রোহিত ও শুভমান শুরু থেকে চড়াও হয়ে খেলতে থাকেন। দুজনে ওপেনিং জুটিতে ১৬.৪ ওভারে ১২১ রানের ভিত দেন। রোহিত ৪৯ বলে ৫৬ রান করেন ৬ চার ও ৪ ছক্কায়। শুভমান ৫৮ রান করেন ৫২ বলে ১০ চারে।

 

 

সর্বশেষ খবর