সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলোচনায় বাইডেনের সেলফি

ছবি অনেক কথা বলে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি মহাসচিব তার বক্তব্যেই স্বীকার করে নিয়েছেন যে তাদের এক দফা দাবি আদায় সম্ভব নয়। গতকাল সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের (শনিবারের) বক্তব্যে এটি স্পষ্ট যে, তাদের এক দফা আন্দোলনের দাবি আদায় সম্ভব নয়। এটি যে অসম্ভব, এটি যে কঠিন কাজ, তিনি তার বক্তব্যের মাধ্যমে স্বীকার করে নিয়েছেন। তিনি বলেছেন যে, এক দফার আন্দোলনের সামনে কঠিন সময় আসছে। উনারা তো বহু আগে থেকেই এক দফা আন্দোলনের মধ্যে আছেন। সেটি একবার গরুর হাটে মারা গেছে, তারপর আগস্ট মাসের আগে জোর এক দফা আন্দোলন শুরু করবে বলেছিল সেটিও হালে পানি পায়নি। এখন তাদের আন্দোলনের হাট তো ভেঙে গেছে। শুধু কর্মীদের চাঙা রাখার জন্য তারা এসব কথাবার্তা বলছে।’

বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এক মন্তব্য নিয়ে প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা কোথাও যাব না, আমরা এই দেশেই আছি, এই দেশেই থাকব। রিজভী সাহেবরা সিদ্ধান্ত নিতে পারেন পাকিস্তানে যাবেন, না অন্য কোথাও যাবেন, না এখানে থাকবেন। কারণ উনাদের মহাসচিব বলেছেন যে, পাকিস্তানই ভালো ছিল।

সম্প্রচারমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ জি২০ সদস্য না হওয়া সত্ত্বেও জি২০-এর বর্তমান সভাপতি ভারত উপমহাদেশ থেকে শুধু বাংলাদেশকে অর্থাৎ আমাদের প্রধানমন্ত্রীকে সেখানে আমন্ত্রণ জানিয়েছে, উপমহাদেশের আর কোনো রাষ্ট্রনায়ককে ডাকা হয়নি। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত সফল ফলপ্রসূ আলোচনা হয়েছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নিজেই প্রধানমন্ত্রী এবং তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে সেলফি তুলেছেন। কুশল বিনিময়সহ ছোটখাটো আলোচনাও হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে আরব আমিরাত ও দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক হয়েছে। অন্যান্য রাষ্ট্রনায়কদের সঙ্গেও তাঁর সাক্ষাৎ এবং সাইডলাইনে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রীর এ সফর অত্যন্ত সফল হয়েছে। জো বাইডেনের সঙ্গে সেলফি নিয়ে প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ছবি অনেক কথা বলে। এই ছবির ভাষা নিশ্চয়ই সাংবাদিক এবং বোদ্ধা ব্যক্তিরাও বুঝতে পারছেন। যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত ঘনিষ্ঠ এবং আগামী দিনে আরও ঘনিষ্ঠ হবে।

বিএফডিসিকে পাহাড়তলীতে জমি হস্তান্তর করল বিটিভি : বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) আওতাধীন চট্টগ্রামের পাহাড়তলীর ১ একর ৩৭ শতক জমি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনকে (বিএফডিসি) হস্তান্তর করা হয়েছে। এতে চট্টগ্রামের বন-পাহাড়সমৃদ্ধ সবুজ ‘লোকেশনে’ সিনেমা শুটিং ও নির্মাণের প্রাতিষ্ঠানিক অধ্যায় শুরু হলো। গতকাল বিকালে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এ চুক্তি স্বাক্ষর প্রত্যক্ষ করেন। মন্ত্রীর দফতরে বিটিভির পক্ষে মহাপরিচালক ড. জাহাঙ্গীর আলম এবং বিএফডিসির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন চুক্তিপত্রে স্বাক্ষরকালে বলেন, পাহাড়তলীর এই মনোরম স্থান দেশের চলচ্চিত্র অঙ্গনকে আরও সমৃদ্ধ করবে।

 

 

সর্বশেষ খবর