মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিএনপির ১২ দিনের কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকারের পদত্যাগ দাবিতে ১২ দিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ মঙ্গলবার থেকে শুরু হওয়া এই কর্মসূচি চলবে ৩ অক্টোবর পর্যন্ত। মাঝে তিন দিন কোনো কর্মসূচি রাখা হয়নি। বিএনপির নতুন ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সমাবেশ, রোডমার্চ ও দোয়া মাহফিল।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে গতকাল মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পক্ষে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম এ কর্মসূচি ঘোষণা করেন। মির্জা ফখরুল এ সময় উপস্থিত ছিলেন।

বিএনপির নতুন কর্মসূচিতে রয়েছে ১৯ সেপ্টেম্বর ঢাকা জেলার জিঞ্জিরা/কেরানীগঞ্জ এবং গাজীপুরের টঙ্গীতে সমাবেশ; ২১ সেপ্টেম্বর ভৈরব-ব্রাহ্মণবাড়িয়া-হবিগঞ্জ-মৌলভীবাজার-সিলেট পথে রোডমার্চ; ২২ সেপ্টেম্বর ঢাকা মহানগরে যাত্রাবাড়ী ও উত্তরা সমাবেশ, একই দিনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় সারা দেশে জেলা, মহানগর, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দোয়া; ২৩ সেপ্টেম্বর বরিশাল-ঝালকাঠি-পিরোজপুর-পটুয়াখালী পথে রোডমার্চ; ২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরে নয়াবাজার ও ঢাকা জেলা আমিন বাজারে সমাবেশ; ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে রোডমার্চ, একই দিনে ঢাকায় পেশাজীবী কনভেনশন। এ ছাড়া ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর গাবতলী ও নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় জনসমাবেশ; ২৯ সেপ্টেম্বর ঢাকায় মহিলা সমাবেশ; ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবী কনভেনশন; ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ পথে রোডমার্চ; ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ এবং ৩ অক্টোবর কুমিল্লা-ফেনী-মিরসরাই-চট্টগ্রাম পথে রোডমার্চ করার ঘোষণা দিয়েছে বিএনপি।

সর্বশেষ খবর