শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
ব্যাংকে ঢুকে টাকা ছিনতাই

দুই পুলিশসহ পাঁচ আসামি রিমান্ডে

আদালত প্রতিবেদক

রাজধানীর পল্টন থানায় করা ব্যবসায়ীর ২০ লাখ টাকা ছিনতাই মামলায় দুই পুলিশসহ পাঁচ আসামিকে দুই দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম মেহেরা মাহাবুব রিমান্ডের এ আদেশ দেন। রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন ডেমরা পুলিশ লাইনসের দুই কনস্টেবল মাহাবুব আলী ও আছিফ ইকবাল এবং তাদের তিন সহযোগী শাহাজান, হৃদয় ও রাসেল।

এ বিষয়ে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) উপপরিদর্শক শাহ আলম বলেন, আসামিদের শুক্রবার আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক দুই দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন। মামলাসূত্রে জানা গেছে, আবদুল্লাহ আল মামুন নামে একজন ব্যবসায়ীর কর্মচারী মো. আজিম উদ্দিন গত বৃহস্পতিবার দুপুর ২টার দিকে আইএফআইসি ব্যাংক নয়াপল্টন শাখায় ২০ লাখ টাকা জমা দিতে আসেন। তিনি এসে টাকা জমা দেওয়ার লাইনে দাঁড়ান। এ সময় পুলিশের পোশাক পরা দুজন তাকে টেনেহিঁচড়ে বাইরে নিয়ে যান। পরে তার কাছ থেকে ২০ লাখ টাকা নিয়ে পালিয়ে যান তারা। এ ছাড়া আজিম উদ্দিনকে জোর করে একটি মোটরসাইকেলে বসিয়ে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে নামিয়ে দেওয়া হয়।

এ ঘটনা পুলিশকে জানানো হয়। ডিবির মতিঝিল জোনাল টিম ঘটনাস্থলে এসে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ব্যাংকের সামনের ফুটপাতের হকার হৃদয় ও তার সহযোগী মঞ্জুকে আটক করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ডেমরা পুলিশ লাইনসে ক্লোজ হয়ে থাকা পুলিশের দুই সদস্য কনস্টেবল মাহাবুব ও আসিফকে ১০ লাখ টাকাসহ আটক করে ডিবি। এরপর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বাসাবো থেকে ছিনতাইয়ের আরও ১০ লাখ টাকা ও ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকেলসহ সোহেলকে আটক করা হয়।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর