শিরোনাম
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ওয়াশিংটনে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ওয়াশিংটনে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশন এবং অন্যান্য উচ্চ পর্যায়ের পার্শ্ব ও দ্বিপক্ষীয় অনুষ্ঠানে যোগদান শেষে শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে পৌঁছেছেন।

স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় নিউইয়র্ক থেকে সড়কপথে ওয়াশিংটন ডিসিতে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে পৌঁছানোর পর যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

এর আগে প্রধানমন্ত্রী শনিবার দুপুর ১২টা ৩০ মিনিটে (স্থানীয় সময়) নিউইয়র্কে তাঁর আবাসস্থল দ্য লোটে থেকে ওয়াশিংটন ডিসির উদ্দেশে রওনা হন। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছান। প্রধানমন্ত্রী ২৯ সেপ্টেম্বর যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের উদ্দেশ্যে ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন এবং ৩ অক্টোবর পর্যন্ত লন্ডনে অবস্থান করবেন। তাঁর এই লন্ডন সফরকে সামনে রেখে বড় গণজমায়েত করার প্রস্তুতি নিচ্ছে যুক্তরাজ্য আওয়ামী লীগ। এ উপলক্ষে বেশ কয়েকটি প্রস্তুতি সভাও করেছে তারা। যুক্তরাজ্য আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা খছরুজ্জামান খছরু গণমাধ্যমকে জানান, প্রধানমন্ত্রীর সফর সফল করতে ইতোমধ্যে লন্ডনে আসা সিলেট সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ সিনিয়র নেতারা ধারাবাহিক বৈঠক করছেন। সহযোগী সংগঠনগুলোর সঙ্গেও তারা সমন্বয় করছেন। যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক সুলতান মাহমুদ শরীফ গণমাধ্যমকে জানান, প্রধানমন্ত্রী খুব ব্যস্ত। একটা সময় তিনি দীর্ঘদিন যুক্তরাজ্যে থেকেছেন। এদেশে বোন ও পরিবারের সদস্য ছাড়াও তাঁর কিছু আপনজন আছেন। লন্ডনে এলে নেত্রী একেবারেই পরিবার ও স্বজনদের সঙ্গে কিছুটা সময় কাটাতে চান। আমরাও সেটা চাই। তবুও নেতা-কর্মীদের প্রত্যাশার কারণে আগামী ২ অক্টোবর ব্রিটিশ পার্লামেন্টের কাছাকাছি একটি হলে জনসমাবেশ হবে। সফর শেষ করে ৪ অক্টোবর তাঁর ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

সর্বশেষ খবর