সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

কারও পুলকিত হওয়ার কারণ নেই

নিজস্ব প্রতিবেদক

কারও পুলকিত হওয়ার কারণ নেই

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ভিসানীতি নিয়ে কারও পুলকিত হওয়ার কোনো কারণ নেই। যারা নির্বাচনে বাধা দেবে এই নীতি তাদের বিরুদ্ধেই প্রযোজ্য হবে। গতকাল এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বীরকন্যা প্রীতিলতা ওয়েদ্দারের প্রয়াণ দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নানা ধরনের কথা বলে। ভিসানীতি ঘোষণা করার পর এক ধরনের কথা বলে, আবার পত্রিকায় খবর আসার পর আরেক ধরনের কথা বলে। এগুলো বলে কোনো লাভ নেই। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত ভালো। সম্প্রতি মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ সেটি প্রমাণ করে। তাদের সঙ্গে আমাদের সহযোগিতা এবং বহুমাত্রিক সম্পর্ক দিন দিন দৃঢ় হচ্ছে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি কণ্ঠশিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, একুশে পদকপ্রাপ্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল ও ডা অরূপরতন চৌধুরী, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, ডিইউজের ভারপ্রাপ্ত সভাপতি মানিক লাল ঘোষ প্রমুখ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যথাসময়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিদেশি পর্যবেক্ষকরা যদি আসেন আমরা তাদের স্বাগত জানাই। তবে কেউ না এলেও কোনো অসুবিধা নেই। এই নির্বাচন আমাদের, এই দেশ আমাদের। এখানে নির্বাচন কীভাবে হবে, সেটি আমরা ঠিক করব। কাউকে আমাদের গণতন্ত্র শেখাতে হবে না।

প্রীতিলতা ও সূর্যসেনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, দেশমাতৃকার জন্য প্রীতিলতা-সূর্যসেনের আত্মাহুতি ভারতীয় মুক্তি সংগ্রাম এবং আমাদের স্বাধীনতার সংগ্রামে প্রেরণা জুগিয়েছে এবং ভবিষ্যতেও জোগাবে।

সর্বশেষ খবর