শিরোনাম
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ভিসানীতিতে সরকারের মাথা নষ্ট : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ভিসানীতিতে সরকারের মাথা নষ্ট : ফখরুল

‘আমেরিকার এক ভিসানীতিতেই সরকারের মাথা নষ্ট হয়ে গেছে’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকে বিভিন্ন গণমাধ্যমে তাদের উৎকণ্ঠার কথা প্রকাশ পেয়েছে। সচিবালয়সহ সর্বত্র একই আলোচনা। গতকাল বিকালে রাজধানীর ধোলাইখালে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসাসহ সরকার পতনের এক দফা দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে দলের আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের তত্ত্বাবধানে সমাবেশে বিপুলসংখ্যক নেতা-কর্মী অংশ নেন। ধোলাইখাল চৌরাস্তায় এ সমাবেশের স্থান নির্ধারণ করা হলেও এর পরিধি রায় সাহেব বাজার, টিপু সুলতান রোড এবং লক্ষ্মীবাজার পর্যন্ত বিস্তৃত হয়ে পড়ে। ঢাকা দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের পরিচালনায় এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, কেন্দ্রীয় নেতা শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, শিরিন সুলতানা, নবী উল্লাহ নবী, সুলতান সালাউদ্দিন টুকু, বিভিন্ন অঙ্গসংগঠনের আবদুল কাদের ভূইয়া জুয়েল, এস এম জিলানী, শহীদুল ইসলাম বাবুল, সুলতানা আহমেদ, অর্পণা রায়, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, মোশাররফ হোসেন খোকন, আবদুস সাত্তার, খন্দকার এনাম প্রমুখ বক্তব্য রাখেন।

মির্জা ফখরুল বলেন, চিকিৎসকরা অবিলম্বে বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার কথা বলেছেন। তার শারীরিক অবস্থা খুবই সংকটজনক। তাই ৪৮ ঘণ্টার মধ্যে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবি জানিয়েছি।

বিএনপি মহাসচিব বলেন, সারা পৃথিবী বলছে- বিগত দুটি নির্বাচনে চুরি করেছ, এবার নিরপেক্ষ নির্বাচন করতে হবে। কিন্তু এই সরকার বলছে- নিরপেক্ষ নির্বাচন হবে। তাদের এই কথা দেশের মানুষ তো দূরের কথা, পাগলও বিশ্বাস করে না। তিনি বলেন, এ লুটেরা সরকার সব খেতে খেতে নদীর বালুও পর্যন্ত খেয়ে ফেলেছে। চাঁদপুরে ৬ হাজার কোটি টাকার বালু খেয়ে ফেলেছে। আর কিছুদিন ক্ষমতায় থাকলে দেশের অবশিষ্ট সবকিছু খেয়ে ফেলবে।

ফখরুল বলেন, এ সরকারের বিরুদ্ধে, গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে এক বছর ধরে আন্দোলন করছি। এ আন্দোলনে ইতোমধ্যে ২২ জন নেতা-কর্মী শহীদ হয়েছে। গুম করা হয়েছে ৭ শতাধিক নেতা-কর্মীকে। জেলে নেওয়া হয়েছে ৫০ লক্ষাধিক নেতা-কর্মীকে। এই সরকারের উদ্দেশ্য একটিই, গণতন্ত্রকামী মানুষকে আন্দোলন থেকে দূরে রাখা এবং একদলীয় নির্বাচন করা। তাই আসুন, কালবিলম্ব না করে সরকার পতনের এক দফা দাবিতে রাজপথে নামি এবং এ স্বৈরশাসককে বিদায় করি। সমাবেশে ঢাকা সিটির সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার স্মৃতিচারণা করে বিএনপি মহাসচিব বলেন, তিনি মৃত্যুর আগ-পর্যন্ত কারও সঙ্গে আপস করেননি। নাসিরউদ্দিন পিন্টুকে জেলের ভিতর হত্যা করেছে। আজকে যারা বন্দি আছেন তাদের মুক্ত করেই গণতন্ত্রকে মুক্ত করব ইনশা আল্লাহ।

সর্বশেষ খবর