বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন

বাংলাদেশ নির্বাচন কমিশনের কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, ভিসানীতির বিষয়ে আমাদের কিছুই করণীয় নেই। কোনো বক্তব্যও নেই। কারণ এটা সরকারের বিষয়। দায়িত্ব গ্রহণের সঙ্গে সঙ্গেই বলেছি আমরা সুষ্ঠু অবাধ অংশগ্রহণমূলক নির্বাচন করতে চাই। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আগামী নভেম্বরের প্রথমদিকে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে এবং জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত করব। গতকাল গাজীপুরের শ্রীপুর উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস আয়োজিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের সভাপতিত্বে স্মার্ট কার্ড বিতরণের অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অণুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অণুবিভাগের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, বাংলাদেশ নির্বাচন কমিশনের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম প্রমুখ।

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, আগামী নভেম্বরের প্রথমদিকে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে এবং জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত করব। আমাদের অন্যতম দুটি দায়িত্বের মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন ও জাতীয় সংসদ নির্বাচন করা। রাষ্ট্রপতি নির্বাচন আমরা ইতোমধ্যেই করে ফেলেছি। জাতীয় সংসদ নির্বাচন জানুয়ারি মাসের ২৯ তারিখের মধ্যে করতে হবে। যথাসময়ে নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে। জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার তফসিল ঘোষণা করবেন।

বিএনপি নির্বাচনে না এলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণের জন্য আমরা সবার প্রতি আহ্বান জানিয়েছি। রাজনৈতিক বিষয় রাজনৈতিক মাঠেই সমাধান হবে। এতে আমাদের কিছুই বলার নেই। আমরা অংশগ্রহণমূলক নির্বাচন চাই, অংশগ্রহণমূলক নির্বাচন হোক এটাই আমাদের প্রত্যাশা, জাতির প্রত্যাশা।

সর্বশেষ খবর