শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

বাংলাদেশে শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন হবে না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তত্ত্বাবধায়ক এখন মরা লাশ। ওই মরা লাশ আমাদের কাছে এনে লাভ নেই। বাংলাদেশে শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন হবে না। শেখ হাসিনা ছাড়া নির্বাচন মানি না। বাংলাদেশকে আবারও ষড়যন্ত্র করে অন্ধকারে নিয়ে যাবেন, আমরা তা হতে দেব না। আমাদের গণতন্ত্র আমাদের সংবিধান ঠিক করবে। আমাদের নির্বাচন আমাদের সংবিধান ঠিক করবে।

ওবায়দুল কাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে গতকাল বিকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। বৃহস্পতিবার ছিল শেখ হাসিনার জন্মদিন। এদিন সারা দেশে নানা আয়োজনে দিবসটি পালন করেন আওয়ামী লীগ ও সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা। বিএনপির আন্দোলনের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, গোলাপবাগের গরুর হাটে আন্দোলন শেষ। তারপর কত পদযাত্রা দেখলাম। শেষ আলটিমেটাম। ৪৮ ঘণ্টা তো চলে গেল। এখন কী করবেন? তিনি বলেন, আন্দোলনের ডাকে পাবলিক নাই, ভুয়া। আন্দোলন ভুয়া। ৩২ দল ভুয়া। তত্ত্বাবধায়ক ভুয়া। এ ভুয়া আন্দোলন এ দেশের মানুষ মানে না। বৃহৎ শক্তির হুমকিতে বঙ্গবন্ধুকন্যা পরোয়া করে না আর আপনারা কী হুমকি দেবেন? নির্বাচন হতে দেবেন না? দেখি কে নির্বাচন ঠেকাতে আসে। আওয়ামী লীগকে নিষেধাজ্ঞা আর ভিসানীতির ভয় দেখিয়ে লাভ নেই জানিয়ে বলেন, নিষেধাজ্ঞা দেয় ওয়াশিংটন আর ভয় দেখায় মির্জা ফখরুল। কী অদ্ভুত কাণ্ড! ভুয়া তো বটেই। ৪৮ ঘণ্টা শেষ আলটিমেটাম শেষ! অতঃপর কী? কী হবে? খেলা তো হবে। ক্যাপ্টেন আমেরিকায় আছে। তিনি এলে জোরদার খেলা হবে। ক্যাপ্টেন আসুক। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একাত্তরে নিষেধাজ্ঞাকে ভয় পেলে বাংলাদেশ কোনো দিনই স্বাধীন হতো না। নিষেধাজ্ঞাকে ভয় করলে বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করতে পারতেন না। আজকে তাই নিষেধাজ্ঞাকে ভয় করলে বাংলাদেশের অগ্রযাত্রা সমৃদ্ধি সোনালি অর্জন আমরা রাখতে পারব না। বিএনপির উদ্দেশে তিনি বলেন, ঢাকা শহর দখল করবেন? খবর আছে। আমরাও রেডি। এবার আর মাঠ খালি নেই। কোথা দিয়ে ঢুকবেন আর কোথা দিয়ে যাবেন? ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের রূপান্তরের রূপকার শেখ হাসিনা। সংকটকে সম্ভাবনায় রূপ দিয়েছেন যিনি তিনি আমাদের সাহস, স্বপ্নের বর্ণিল ঠিকানা। আমাদের পূর্ব পৃথিবীর সূর্য শেখ হাসিনা। তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে নতুন নতুন উচ্চতা দিয়েছেন। বাংলাদেশকে নব নব মুকুটে সজ্জিত করেছেন। সি হ্যাজ মেড আস লুক ব্রাইটার। সি হ্যাজ মেড আস ফিল প্রাউড, স্ট্যান্ড টলার। সি হ্যাজ শো ন দ্য ওয়ে টু কি আউট অব পোভার্টি।

সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শেখ ফজলুল করিম সেলিম, কর্নেল (অব.) ফারুক খান, ড. আবদুর রাজ্জাক, শাজাহান খান, কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, আইনবিষয়ক সম্পাদক নাজিবুল্লাহ হিরু, ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, ঢাকা মহানগরী উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আমিন রুহুল প্রমুখ। সভা পরিচালনা করেন উপপ্রচার সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম।

সর্বশেষ খবর