বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বিমানে যাত্রীদের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিমানে যাত্রীদের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

লন্ডন থেকে দেশে ফেরার পথে বিমানের যাত্রী ও ক্রুদের খোঁজখবর নেওয়ার পাশাপাশি তাদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে উৎফুল্ল ও বিস্মিত ছিলেন বিমানের সাধারণ যাত্রীরা। গতকাল দুপুর ১২টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ২০৮ ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে থাকা বেশ কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, লন্ডন থেকে দেশে ফেরার পথে বিমানের যাত্রী ও ক্রুদের খোঁজখবর নেন শেখ হাসিনা। এ সময় তিনি হাসিমুখে সবার সঙ্গে কুশল বিনিময় করেন। বিমানে ঘুরে ঘুরে সবার সঙ্গে কথা বলেন এবং ছবি তোলেন। প্রধানমন্ত্রীকে পাশে পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন কয়েকজন। উচ্ছ্বসিত কয়েকজন নারী যাত্রী প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরেন। এ সময় বিমানে থাকা ছোট শিশুদের কোলে তুলে নেন প্রধানমন্ত্রী।

বিমানটি দেশে ফিরলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং মন্ত্রী পরিষদের অন্য সদস্যরা প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

এর আগে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম হিথ্রো বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। ৩০ সেপ্টেম্বর ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিমানে ওয়াশিংটন ডিসি থেকে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিউইয়র্কে অবস্থানকালে প্রধানমন্ত্রী ১৭ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৮তম অধিবেশন এবং এর ফাঁকে অন্যান্য উচ্চপর্যায়ের ও দ্বিপক্ষীয় বৈঠকসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন। ওয়াশিংটন ডিসিতে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন এবং ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন।

সর্বশেষ খবর