শনিবার, ৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

শেখ হাসিনাকে ক্ষমতা ছাড়তেই হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনাকে ক্ষমতা ছাড়তেই হবে : ফখরুল

রাজধানীর পুরানা পল্টনে গতকাল গণ অধিকার পরিষদ আয়োজিত সংহতি সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর -বাংলাদেশ প্রতিদিন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেছেন, আপনাকে ক্ষমতা ছাড়তেই হবে। সময় থাকতে না ছাড়লে জনগণের প্রবল আন্দোলনে আপনি ক্ষমতাচ্যুত হবেন। গতকাল বিকালে রাজধানীর পুরানা পল্টনের কালভার্ট রোডে গণঅধিকার পরিষদ আয়োজিত গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে সংহতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, শেখ হাসিনা সব সময় সংবিধান অনুযায়ী অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে বলে প্রতিশ্রুতি দেন। কিন্তু তাঁর এ কথা যে পুরোটাই মিথ্যা তার বড় প্রমাণ ২০১৮ সালের নির্বাচন। ওই নির্বাচনের আগে তিনি দেশবাসীর সামনে বলেছিলেন, লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হবে। অথচ আমরা দেখলাম আগের রাতে ভোট হয়ে গেল। আর ২০১৪ সালে কেমন ভোট হয়েছে তাও আমরা দেখেছি। ওই নির্বাচনে আমরা যাইনি। আবারও শেখ হাসিনা একটি ভোটারবিহীন পাতানো নির্বাচন করতে চান। সে লক্ষ্যে এগোচ্ছেন তিনি। কিন্তু এবার দেশের মানুষ জেগে উঠেছে। তারা আর শেখ হাসিনাকে ক্ষমতায় না রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে। মানুষ সব ভয়কে জয় করতে এখন রাজপথমুখী। এবার শুধু দেশের জনগণ নয়, পশ্চিমা বিশ্বও শেখ হাসিনার পাতানো নির্বাচনে বাধা হয়ে দাঁড়িয়েছে। তারা বলছে, এখানে নিরপেক্ষ নির্বাচন করতে হবে। দেশের সর্বক্ষেত্রে অরাজকতা চলছে দাবি করে মির্জা ফখরুল বলেন, প্রতি মাসে রিজার্ভ কমছে। গার্মেন্ট পণ্য রপ্তানি কমছে। ব্যবসায়ীরা ঠিকমতো শ্রমিকদের বেতন দিতে পারছেন না। মানুষ ঠিকমতো খেতে পারছে না। কিন্তু অত্যাচারের ভয়ে কেউ কথা বলে না। প্রতিবাদ করতে গিয়ে বিএনপির ৬০০ নেতা-কর্মীকে গুম করা হয়েছে। ৪৫ লাখ নেতা-কর্মীর নামে মামলা দেওয়া হয়েছে। ‘অনেক হয়েছে এবার যাও’- এমন স্লোগান তরুণদের কণ্ঠে জোরালোভাবে ফুটিয়ে তুলতে হবে। শেখ হাসিনা পদত্যাগ না করলে তাঁকে জনগণের প্রবল আন্দোলনে ক্ষমতাচ্যুত করা হবে। তারপর একটি নিরপেক্ষ ভোট হবে। সেই ভোটে অংশ নেবে বিএনপি। এদের অধীনে কোনো ভোটে বিএনপি ও সমমনারা যাবে না। গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদ খানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক, গণফোরাম নেতা সুব্রত চৌধুরী, এনপিপির সভাপতি ফরিদুজ্জামান ফরহাদ, বিএলডিপি সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

সর্বশেষ খবর