শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বিএনপির সঙ্গে কোনো আপস হবে না : কাদের

নারায়ণগঞ্জ ও সোনারগাঁ প্রতিনিধি

বিএনপির সঙ্গে কোনো আপস হবে না : কাদের

নারায়ণগঞ্জের কাঁচপুরে জেলা আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে গতকাল বক্তব্য রাখেন ওবায়দুল কাদের -বাংলাদেশ প্রতিদিন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তত্ত্বাবধায়ক মরে ভূত হয়ে গেছে। কোনো দিন দেখা মিলবে না। মির্জা ফখরুল ইসলাম বলেন আওয়ামী লীগের সময় শেষ, কিন্তু প্রকৃত সত্য হলো বিএনপি ও ফখরুলদের সময় শেষ। আজরাইল বিএনপি নেতাদের গলা টিপে ধরবে। জানুয়ারিতে বিএনপির বিপক্ষে আমরা ফাইনাল খেলব। তাদের সঙ্গে কোনো আপস হবে না।

গতকাল বিকালে নারায়ণগঞ্জের কাঁচপুরে জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, ৩৬ দিনের আলটিমেটাম শেষে দেখা যাবে কার গায়ে কত বল। কে কাকে অচল করে দেবে। নারায়ণগঞ্জের এই জনতাই যথেষ্ট বিএনপিকে অচল করে দিতে। জানুয়ারিতে ফাইনাল খেলা হবে।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে যাচ্ছেন দেশের প্রয়োজনে জনগণের স্বার্থে। আজকের সংকটকে সম্ভাবনায় রূপ দিতে। বরং ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপিই ঘোরাফেরা করছে। মার্কিন যুক্তরাষ্ট্র তত্ত্বাবধায়কের কথা বলে না, শেখ হাসিনার পদত্যাগ, সংসদের বিলুপ্তি এবং স্বাধীন নির্বাচন কমিশনের পদত্যাগ চায় না। কীসের ওপর ভর করে ঘোরাফেরা করছে বিএনপি? প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মির্জা ফখরুলের মাথা খারাপ হয়ে গেছে। বিএনপি গণতন্ত্র জানে না, জানে স্বৈরতন্ত্র। এই বিএনপি থেকে সাবধান।  মিথ্যাচার ও গুজব রটানোই বিএনপির রাজনীতি।’ মন্ত্রী বলেন, মির্জা ফখরুল বলেছেন ঢাকাকে অচল করে দেবেন। আমরা বলতে চাই, দেশের মানুষই আগামীতে বিএনপিকে অচল করে দেবে। নারায়ণগঞ্জই যথেষ্ট বিএনপিকে রুখে দিতে। তিনি বলেন, নারায়ণগঞ্জের মানুষ ভুল করবেন না। প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জকে অনেক দিয়েছেন। আশা করি নারায়ণগঞ্জবাসী এর প্রতিদান দেবেন। আগামীতে আরও দেবেন।

দুই সেলফিতে বিএনপির ঘুম হারাম হয়ে গেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ভারতে জি২০ সম্মেলন ও আমেরিকাতে নৈশভোজে প্রধানমন্ত্রীর সঙ্গে জো বাইডেনের সেলফিতে সব পরিষ্কার হয়ে গেছে। তাই এখন বিএনপির জ্বালা। পদ্মা সেতু, চট্টগ্রামে টানেল, এলিভেটেড এক্সপ্রেস, এক দিনে শতাধিক সেতু উদ্বোধন হওয়ায় বিএনপির অন্তর্জ্বালা শুরু হয়ে গেছে। বিএনপির সঙ্গে কোনো সমঝোতা চলবে না। দেশের কল্যাণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উন্নয়নের চিত্র তুলে ধরে আগামী জাতীয় নির্বাচনে নৌকায় ভোট চান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, শেখ হাসিনা যা দিয়েছেন ভোটের মাধ্যমে তার প্রতিদান দিন। তাঁকে ভোট দিলে সামনের দিনগুলোতে আরও পাবেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ জনগণের দল, গণমানুষের দল। আর ওদিকে লন্ডন থেকে তারেক রহমান এ দেশকে অশান্ত করতে চায়। কাঁচপুরে যদি নির্বাচনের বিরোধীরা বসে থাকে, আপনারা কি চুপ থাকবেন? ছাত্র শ্রমিক ভাইয়েরা উন্নয়নের এই জোয়ারকে অব্যাহত রাখতে শেখ হাসিনাকে জয়যুক্ত করবেন। তিনি বলেন, এখানে জাতীয় পার্টির এক এমপি আছেন। আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দিচ্ছেন তিনি। এই এলাকা ও এখানকার মানুষকে রক্ষা করতে স্থানীয়রা নৌকা চায় বলেও উল্লেখ করেন নানক। জাতীয় পার্টির ভাইয়েরা বড় বড় কথা বলেন। আওয়ামী লীগ ছাড়া নির্বাচন করে দেখেন কয়টি আসন পান। সমাবেশে সংসদ সদস্য শামীম ওসমান দলের সাধারণ সম্পাদককে উদ্দেশ করে বলেন, নারায়ণগঞ্জ অত্যন্ত গুরুত্বপূর্ণ এলাকা। এখানে কমিটি ঝুলে থাকে, এটা মোটেও উচিত হবে না। সামনের সময় আমরা চাই ত্যাগী পরীক্ষিত নেতা-কর্মী, হাইব্রিড নয়। যাদের সিএস-আরএস পর্চা আছে তাদের দিয়ে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের কমিটি করা হোক। হাইব্রিড নয়, সিএস-আরএস পর্চা দেখে নারায়ণগঞ্জ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কমিটিগুলো দেওয়া হোক।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের সভাপতিত্বে শান্তি সমাবেশে আরও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সাবেক এমপি কায়সার হাসনাত, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আবু হাসনাত শহিদ মোহাম্মদ বাদল, মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহা, নারায়ণগঞ্জ ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাছান নীপু, সাবেক ছাত্রলীগ সভাপতি সাফায়েত আলম সানি, যুবলীগ নেতা মোহাম্মদ কাউছার, ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান রিয়াদ প্রমুখ।

সর্বশেষ খবর