মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
যুবসমাবেশে ফখরুল

আপনাদের কোনো ক্ষমা নেই

সমাবেশে পাল্টাপাল্টি হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক

আপনাদের কোনো ক্ষমা নেই

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রশাসনের সদস্যদের ইচ্ছা না থাকা সত্ত্বেও তাদের জোর করে জনগণের বিরুদ্ধে দাঁড়াতে বাধ্য করছে সরকার। এ সরকার শুধু ভোট চোর নয়, এরা ভোট চোরের চেয়ে বড়, এরা সংবিধান চোর। এদের কোনো ক্ষমা নেই। গতকাল বিকালে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সরকার পতনের এক দফা দাবিতে যুবদল আয়োজিত যুবসমাবেশে তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আপনারা সরকারে বসে আছেন, সেটি সাংবিধানিকভাবে বৈধ, এটা প্রমাণ করতে হবে। আমি প্রমাণ করেছি আপনারা সাংবিধানিকভাবে অবৈধ। তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে একটি টিম এসেছিল। তাঁরা বাংলাদেশের সব নির্বাচনী স্টেকহোল্ডারের সঙ্গে কথা বলেছেন। সাংবাদিক, রাজনৈতিক দল, সুশীলসমাজ, সরকার সবার সঙ্গে আলোচনা করেছেন। তারা পাঁচটি সুপারিশ দিয়েছেন তার মধ্যে অন্যতম হলো সংলাপ। যুবসমাবেশকে ঐতিহাসিক উল্লেখ করে ফখরুল বলেন, কথা একটাই- আমরা অনেক কিছু হারিয়েছি। অনেক মা সন্তান হারিয়েছেন। আর পেছনে ফেরার সুযোগ নেই। এ সরকারকে ক্ষমতায় রেখে ঘরে ফিরলে কোনো যুবক চাকরি পাবে না, এমনকি শান্তিতে থাকতে পারবে না। তিনি বলেন, যে বিচারকরা মিথ্যা মামলায় সাজা দিচ্ছেন তাদেরও একদিন জনগণের কাছে জবাবদিহি করতে হবে। যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, ডা. ফরহাদ হালিম ডোনার, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, যুবদল নেতা মামুন হাসান, নুরুল ইসলাম নয়ন, রুহুল আমিন আকিল, জাকির হোসেন নান্নু, গোলাম মোস্তফা সাগর, জাবেদ হাসান স্বাধীন, সাইদুর রহমান, ইয়াসিন ফেরদৌস মুরাদ, গিয়াস উদ্দিন মামুন, শফিকুল ইসলাম প্রমুখ। দুপুর আড়াইটায় সমাবেশ শুরু হলেও সকাল ১০টা থেকে নগরীর বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তি ও সরকারের পদত্যাগের দাবিতে স্লোগান দিতে থাকেন। দুপুর ১টার মধ্যেই কাকরাইল, নয়াপল্টন, ফকিরাপুল মোড় এলাকার রাস্তা মানুষে পূর্ণ হয়ে যায়।

যুবদল নেতার মৃত্যু : এদিকে যুবসমাবেশে আসার পথে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন জয়পুরহাট সদর উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন (৩৮)। দুপুর সোয়া ১টার দিকে কমলাপুর রেলস্টেশনে নামার পর বুকে ব্যথা অনুভব করলে সহকর্মীরা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর