শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

আস্থাহীনতায় ইসিকে মানে না বিএনপি

লক্ষ্মীপুর প্রতিনিধি

আস্থাহীনতায় ইসিকে মানে না বিএনপি

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে বিএনপিসহ দেশের ৪৪টি দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে।

কিন্তু বিএনপি কোনোভাবে নির্বাচন কমিশনের নিমন্ত্রণ গ্রহণ করেনি। তারা আস্থাহীনতায় নির্বাচন কমিশনকে মানেন-ই না, তাই কথা বলতেও রাজি নয়। কাউকে নিমন্ত্রণ করলে তা গ্রহণ করবে কি করবে না- তা একান্তই নিজস্ব ব্যাপার। এতে নির্বাচন কমিশনের কিছুই করার নেই। আমরা আমাদের কর্তব্যের মধ্যে সীমাবদ্ধ থাকতে চাই।

গতকাল সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে লক্ষ্মীপুর-৩ (সদর) শূন্য আসনের উপনির্বাচনে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি রাজনৈতিক। রাজনৈতিক বিষয় সমাধান করা নির্বাচন কমিশনের দায়িত্ব নয়। সংবিধান অনুযায়ী নভেম্বরের প্রথমার্ধে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

এ সময় নির্বাচন কমিশনার নির্বাচনকালীন সাংবাদিকদের সহযোগিতার কথা তুলে ধরে বলেন, লক্ষ্মীপুরের উপনির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই, ভোটারদের উপস্থিতি কম আর বেশি যাই হোক- সেটি দেখার বিষয় নয়। ভোটারদের কীভাবে উৎসাহিত করবেন সেটি প্রার্থীদের বিষয়। কোনোভাবেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেওয়া হবে না।

জেলা প্রশাসন আয়োজিত এ সভায় জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম। উপস্থিত ছিলেন পুলিশ সুপার তারেক বিন রশিদ, লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন, প্রতিদ্বন্দ্বিতাকারী চার প্রার্থীসহ স্থানীয় সাংবাদিকরা। প্রসঙ্গত, ৫ নভেম্বর এ আসনে নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। এখানে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টি ও এনপিপি থেকে মোট চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সর্বশেষ খবর