বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
তৃতীয় দফার অবরোধ

ঢাকায় চলছে গাড়ি কমেছে যানজট

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় চলছে গাড়ি কমেছে যানজট

রাজধানীতে গতকাল চলেছে গণপরিবহন। তবে রাস্তা ছিল অনেকটাই ফাঁকা -জয়ীতা রায়

রাজধানীতে চলছে বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফার অবরোধ। এ অবরোধের প্রথম দিনে সড়কে গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ি চলাচল করতে দেখা গেলেও চাপ ছিল কম। সকালে সড়কে যানবাহন কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যানবাহনের উপস্থিতি কিছুটা বাড়লে যাত্রীর ভিড় দেখা যায়নি। চোখে পড়েনি কোথাও যানজট। এদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেখা গেছে সতর্ক অবস্থানে। গতকাল রাজধানীর রামপুরা, কাকরাইল, পল্টন, মতিঝিলসহ কয়েকটি এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

দেখা যায়, রামপুরা সড়কে গণপরিবহনের উপস্থিতি ছিল কম। একই সঙ্গে যাত্রীদের উপস্থিতিও কম। তবে সিএনজিচালিত অটোরিকশার উপস্থিতি অন্য সময়ের মতোই ছিল। সকাল ১০টার দিকে যানবাহনের সংখ্যা বাড়লেও যাত্রীদের উপস্থিতি বাড়েনি। রামপুরা ইউলুপের নিচে পুলিশের সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে। অবরোধের কারণে অনেকটাই ফাঁকা ছিল মহাখালীর মূল টার্মিনালের বাইরের এলাকা। নগরের সড়কে গাড়িও খুব কম দেখা গেছে। সড়কের কথা জানতে চাইলে মহিদুল ইসলাম নামে একজন বেসরকারি চাকরিজীবী বলেন, প্রাইভেট গাড়ি যেগুলো চলছে প্রায় সবই অফিসিয়াল। আর বাস সব ভাঙাড়িগুলো। মিরপুর থেকে মতিঝিল এলাম কোনো ব্রেক ছাড়া। রাস্তা এখন পর্যন্ত ক্লিয়ারই দেখেছি। কোনো সিগনাল ছাড়াই চলে এলাম। একই চিত্র দেখা গেছে কাকরাইল, পল্টন, মতিঝিল, শাহবাগ, কারওয়ান বাজার এলাকায়।

রাইদা পরিবহনের চালক মো. সোহেল বলেন, বিরোধী দলগুলো অবরোধ ডাকছে। এ অবরোধে যদি গাড়ি না চালাই তাহলে খাব কী? বাজারে জিনিসপত্রের যে দাম, তাতে গাড়ি না চালাইলে পেটের ক্ষুধা মেটাতে পারব না। যারা অবরোধ ডেকেছে, তারা তো আর খাবার ঘরে দিয়ে যাবে না।

অন্যদিকে নগরে কিছু পরিবহন চললেও দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে না বললেই চলে। সকালে মহাখালী থেকে হাতেগোনা এক-দুটি গাড়ি ঢাকার বাইরে যেতে দেখা গেছে। টার্মিনালে এনা পরিবহনের দায়িত্বপ্রাপ্ত কর্মীরা জানান, প্রতিদিন অন্তত ১৫টির মতো গাড়ি ময়মনসিংহ গেলেও অবরোধের তিন দিনে চার থেকে পাঁচটি গাড়ি ছেড়েছে। সায়েদাবাদ ও গাবতলী বাস টার্মিনালের চিত্র একই।

সর্বশেষ খবর