বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

আবার শুরু ৪৮ ঘণ্টার অবরোধ

রাতে চার বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশের পর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত সারা দেশে ১৫৪টি আগুনের ঘটনা ঘটেছে। এর মধ্যে সবচেয়ে বেশি আগুন দেওয়া হয়েছে ঢাকা সিটিতে। প্রতিদিন গড়ে ৫টি করে বাস পোড়ানো হয়েছে। এ সময়ে মোট গাড়ি পুড়েছে ১৩৭টি। এসব ঘটনায় সারা দেশে অন্তত পাঁচজন আহত হয়েছে। এমন পরিস্থিতিতে আজ থেকে আবার ৪৮ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি। অবরোধের আগের রাতে রাজধানীর মিরপুরে চারটি বাসে আগুন দেওয়া হয়েছে। সরকারের পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং গ্রেফতার নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে ১৫ নভেম্বর সকাল ৬টা থেকে ১৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত আবারও ৪৮ ঘণ্টা সড়ক-রেল-নৌপথে সর্বাত্মক অবরোধের ঘোষণা দিয়েছে বিএনপি।  দেখা গেছে, দিনের চেয়ে রাতে (সন্ধ্যা ৬টা-সকাল ৬টা) আগুনের ঘটনা বেশি ঘটেছে। ২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত দিনে ৬১টি ও রাতে ৯৩টি আগুনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ কার্যক্রমে সারা দেশে পাঁচজন আহত হয়েছে। আহত পাঁচজনের মধ্যে ফায়ার সার্ভিসের একজন অফিসার ও ড্রাইভার রয়েছে।

মিরপুরে চার বাসে আগুন : বিএনপির ডাকা পঞ্চম দফা অবরোধের আগের রাতে রাজধানীর মিরপুরে চারটি বাসে আগুন দেওয়া হয়েছে। গতকাল রাত সাড়ে ৮টা থেকে ১১টার মধ্যে এসব ঘটনা ঘটে। এর মধ্যে রাত সাড়ে ৮টা থেকে এক ঘণ্টার মধ্যে তিন বাসে আগুন দেওয়া হয়।

 পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, রাত সাড়ে ৮টার দিকে মিরপুরের বেড়িবাঁধ এলাকায় প্রথমে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এর এক ঘণ্টা পর রাত সাড়ে ৯টার দিকে মিরপুর ১০ নম্বর এলাকায় বিআরটিসির একটি দোতলা বাসে আগুন দেওয়া হয়। পরে রাত ১১টার দিকে মিরপুর বেড়িবাঁধের দ্বীপনগর এলাকায় শুকতারা পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়।

রাতে মিরপুরে দুর্বৃত্তদের দেওয়া আগুন পুড়ে যাওয়া বাসগুলোর মধ্যে তিনটিই রাস্তার পাশে দাঁড় করিয়ে রাখা ছিল বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। জানা গেছে, বেড়িবাঁধ এলাকায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বাস আগুনে প্রায় সম্পূর্ণ পুড়ে গেছে। আর মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকায় বিআরটিসির দোতলা বাসের দোতলার এক পাশ আগুনে পুড়ে গেছে।

সর্বশেষ খবর