বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
আওয়ামী লীগ

ভোটাররা উৎসব মুখর পরিবেশে ভোট দেবে

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ। গতকাল সন্ধ্যায় ধানমন্ডির দলীয় সভানেত্রীর কার্যালয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা, চলমান অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করার জন্য সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন হচ্ছে। আজ (গতকাল) জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গণতন্ত্র রক্ষাকারী বাঙালির জন্য এ দিনটি খুব আনন্দের, একটি ঐতিহাসিক দিন। এর মাধ্যমে জনগণের ইচ্ছার প্রতিফলন পূরণ হবে। দেশের সব ভোটার স্বতঃস্ফূর্তভাবে এবং উৎসবমুখর পরিবেশ নিয়ে এই নির্বাচনে ভোট প্রদান করবেন। একই সঙ্গে আগামীকাল থেকে দলের মনোনয়নপত্র বিক্রি শুরু হবে বলে জানান ওবায়দুল কাদের। দলীয় সভানেত্রী শেখ হাসিনা এই মনোনয়নপত্র বিক্রির উদ্বোধন করবেন। কাল তেজগাঁও এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির প্রথম আনুষ্ঠানিক বৈঠক হবে বলেও জানান দলটির সাধারণ সম্পাদক। বিএনপি নির্বাচনে অংশ নেবে না- তাহলে কি একাই নির্বাচন করবেন? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যে ট্রেন চলে গেল সেই ট্রেন থামানোর ক্ষমতা তাদের নেই। তারা না উঠলে আমরা কী করব। নির্বাচনের ট্রেন কারও জন্য অপেক্ষা করবে না।  তিনি বলেন, নির্বাচন কমিশন সংবিধান অনুযায়ী নির্বাচন করতে যাচ্ছে। এর বিকল্প কী করার আছে। অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় পার্টি কাদের অধীনে নির্বাচন করবে এটা তাদের দলীয় সিদ্ধান্তের ব্যাপার।  জাতীয় পার্টির সম্পর্কে শেষ বিষয়টা শুনতে একটু অপেক্ষা করেন, বিষয়টা পরিষ্কার হয়ে যাবে। ভিতরে অনেক খবর আছে।

ডোনাল্ড লু-এর চিঠি এবং সিইসির সংলাপ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সিইসির বক্তব্য এবং ডোনাল্ড লু-এর চিঠি, এই দুটি বিষয় আলাদা। নির্বাচনের জন্য সংলাপ করতে হবে, এই কথা ইসির বক্তব্যে নেই। আর এটা থাকারও কথা না। তিনি বলেন, সংলাপের বাস্তবতাকে কেউ অস্বীকার করতে পারে না। বিএনপির সঙ্গে দুবার সংলাপ করেছি। বিএনপির সঙ্গে সংলাপ করিনি, তা নয়। এবার তো প্রেসিডেন্ট ডেকেছিলেন তারা আসেননি, নির্বাচন কমিশন ডেকেছে তারা আসেননি। সংলাপ এক পক্ষ চাইলে হবে না, সবাইকে চাইতে হবে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, ড. হাছান মাহমুদ, মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, বিপ্লব বড়ুয়া, ইঞ্জিনিয়ার আবদুস সবুর, আমিনুল ইসলাম আমিন, অসীম কুমার উকিল, নজিবুল্লাহ হিরু, দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর