বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিএনপি দুষ্কৃতকারী ও দেশের শত্রু

নিজস্ব প্রতিবেদক

বিএনপি দুষ্কৃতকারী ও দেশের শত্রু

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এখন দুষ্কৃতকারী ও দেশের শত্রুতে পরিণত হয়েছে। কোনো দেশ যখন বহিঃশত্রুতে আক্রান্ত হয়, তখন দেশের গুরুত্বপূর্ণ স্থাপনায় বাড়তি নিরাপত্তা দিতে হয়, আজকেও আমাদের দিতে হচ্ছে। অর্থাৎ তারা দেশের শত্রুতে রূপান্তরিত হয়েছে। গতকাল রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ফিলিস্তিনে হত্যা ও ইসরায়েলি বাহিনীর অনুকরণে দেশে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে এবং জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার পরিচালনায় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য বলরাম পোদ্দার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল, ডা. অরূপ রতন চৌধুরী, অভিনেত্রী তারিন জাহান প্রমুখ বক্তব্য দেন।

হাছান মাহমুদ বলেন, সংলাপ হতে পারে রাজনৈতিক দলের সঙ্গে। আমরা অবশ্যই আলাপ-আলোচনায় বিশ্বাসী। আমরা অবশ্যই আলাপ-আলোচনা করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। কিন্তু যারা চোরডাকাতের চেয়েও জঘন্য, হিংস্র হায়েনার চেয়েও হিংস্র, তাদের সঙ্গে সংলাপ হতে পারে না।

এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, চরমোনাই পীরকে দেখলাম সরকারকে আলটিমেটাম দিচ্ছে, কিন্তু পীর সাহেব ইসরায়েলকে কোনো আলটিমেটাম দেন নাই। মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হচ্ছে, তা নিয়ে তিনি কেন কথা বলেন না, সেটি আমার প্রশ্ন। বাংলাদেশে কয়েকদিনে অগ্নিসন্ত্রাসের পর সন্ত্রাসীদের, তাদের মদদদাতাদের, অর্থদাতাদের ধরতে গিয়ে ৮ হাজার লোককে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে যারা মানবাধিকার সংগঠন বলে দাবি করে আর যারা মানবাধিকারের ব্যবসা করে, তারা বিবৃতি দিল। গাজায় যে ৮ হাজার মানুষ মারা হলো তা নিয়ে কোনো বিবৃতি নাই। এ বিবৃতিব্যবসা বন্ধ হওয়া দরকার।

সর্বশেষ খবর